সংবাদ সারাদেশ

অবশেষে সন্ধান পাওয়া গেল নিখোঁজ সেই ১৩ জেলের

ভোলা প্রতিনিধিঃ

অবশেষে সন্ধান পাওয়া গেছে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হওয়া ভোলার সেই ১৩ জেলের।তারা বেঁচে আছেন । প্রাথমিক অবস্থায় মো. বারেক মাঝি, আল আমিন মাঝি ও আলাউদ্দিন মাঝির নাম পাওয়া গেছে। তাদের সবার বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা ইউনিয়নের চর মানিকা ইউনিয়নে।

গতকাল ২৪ আগস্ট বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার ও উদ্ধার হওয়া বারেক মাঝির ভাই মো. বাবুল।

তারা উদ্ধার হওয়া বারেক মাঝির বরাত দিয়ে জানান,গত ১৯ আগস্ট শুক্রবার সাগরে মাছ শিকার করার সময় ঝড়ের কবলে পড়ে তাদের ফিশিংবোটটি দিক হারিয়ে বাগেরহাট জেলার একটি বিচ্ছিন্ন চরে আটকা পড়ে। পরে আবহাওয়া স্বাভাবিক হলে ২০ আগস্ট বিকেলে তারা শিফিংবোট চালাতে গিয়ে দেখেন বিকল হয়ে রয়েছে।এরপর তারা বিকল ফিশিংবোট নিয়ে সাগরে ভাসতে থাকেন এবং অন্য ফিশিংবোটের সহযোগিতার অপেক্ষা করতে থাকেন। বুধবার বিকেলের দিকে একটি ফিশিংবোট দেখা যায়। ওই সময় তারা তাদের কাছে সাহায্য চান। এরপর তাদের সহযোগিতায় তারা বোটটি মেরামত করে চরফ্যাশনের উদ্দেশ্যে রওনা করেন।

আজ ২৫ আগস্ট বৃহস্পতিবার রাতে তারা চরফ্যাশনে পৌঁছাতে পারবেন বলে নিশ্চিত করেন বারেক মাঝির ভাই বাবুল।

এই ব্যাপারে চরফ্যাশনের ইউএনও (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মতিন জানান, বিষয়টি শুনে বারেক মাঝির ফোন নম্বর যোগাড় করে তার সঙ্গে কথা বলেছি।এখন পর্যন্ত সব জেলেই সুস্থ আছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button