রাজশাহীরাজশাহী সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠান খোলায় রাবি শিক্ষকের নতুন উদ্যোগ

স্টাফ রিপোর্টারঃ

শিক্ষা প্রতিষ্ঠান না খোলার প্রতিবাদে গাছতলায় ক্লাস নিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে লিপু চত্বরে এই ক্লাস অনুষ্ঠিত হয়।

এর আগে গত শুক্রবার নিজের ফেসবুক ওয়ালে স্ব শরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দেন তিনি। ঘোষণা অনুযায়ী আজ ক্লাসে অংশ নিয়ে মিডিয়া ও ক্ষমতার সম্পর্ক নিয়ে আলোচনা করেন। উক্ত ক্লাসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্তত ১০ থেকে ১৫ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে স্ব শরীরে ক্লাস নেওয়ার পক্ষে সংহতি জানিয়ে ক্লাসে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের নৃ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বখতিয়ার আহমেদ ও ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

আগামীকাল মঙ্গলবার ক্লাস নেওয়ার ঘোষণা দিয়ে আমিরুল ইসলাম বলেন, বর্তমানে বাংলাদেশের শিক্ষা খাত সবচেয়ে অবহেলিত। আমাদের ক্লাস মূলত একটা প্রতীকী ক্লাস। আমরা সরকারকে বার্তা দিতে চাই যে, স্বাস্থ্যবিধি মেনেই যেন দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়।

আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছেন, তা আমাদের কাছে অযৌক্তিক মনে হয়েছে। সরকার মাধ্যমিকের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখছে, অথচ তাদের ভ্যাকসিনের আওতায় আনছে না। তাহলে এর মানে কী? তাই এসব কর্মকাণ্ডের প্রতিবাদ স্বরূপ এই প্রতীকী ক্লাসটি নেয়া এবং এই ক্লাস অব্যাহত থাকবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button