রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহী মহানগর  ট্রাফিক ইন্সপেক্টর নিয়ে বিতর্ক – ট্রাফিকের সুনাম রক্ষার্থে টি আইএর অপসারণ দাবি

 রাফিকুর রহমান লালুঃ

দীর্ঘদিন ধরেই রাজশাহী মহা নগরিতে ট্রাফিকের ইন্সপেক্টর কোরাইশির নাম নিয়ে চলছে কানাঘষা। তিনি রাজশাহী নিউ ডিগ্রী কলেজে পড়া শোনার দোহাই দিয়েই করছেন যত অনিয়ম। দলীয় নেতা কর্মীদের নাম ব্যবহার করার অভিযোগ রয়েছে এই ট্রাফিক ইন্সপেক্টরের বিরুদ্ধে।

অভিযোগ রয়েছে তিনি নগর ট্রাফিকের ইন্সপেক্টরের দায়িত্ব পাওয়ার পরে নগরীর কয়েকটি গুরত্বপুর্ণ পয়েন্টে তার পছন্দের ব্যক্তিদের দিয়ে উত্তোলন করছেন মাসোহারা। তার নিয়ন্ত্রণের বাহিরে কোন গাড়ি চলাচল করলে সেই গাড়ির ভাগ্যে জুটে নানা ধরনের হয়রানী। নগর ট্রাফিকের একাধিক সুত্র বলছে ট্রাফিকের উপ পুলিশ কমিশনার যোগদানের পর থেকেই ট্রাফিকের বদনাম মুছেদিতে  নির্লস কাজ করছেন তার সফলতার কয়েকটি উদাহরণ আর এম পি পুলিশে চলমান।

রাজশাহী নিউ ডিগ্রী কলেজের সাবেক জাসদ ছাত্র নেতা গণমাধ্যম কর্মীদের বলেন কোরাইশি ছাত্র জীবন থেকেই ছিলেন বে পরোয়া তিনি জাসদের সক্রিয় কর্মী হিসাবে কাজ করতেন। সরকার দলীয় নেতা কর্মীদের মাঝেও রয়েছে কোরাইশিকে নিয়ে নানা ক্ষোভ। রাজশাহী মহানগর আওয়ামী লীগের একজন সদস্য বলেন ট্রাফিক ইন্সপেক্টর কোরাইশির এমন ঘটনা রয়েছে যা শুনলে অনেকেই অবাক হবেন। 

রাজশাহীতে কর্মরত সাংবাদিক সমাজেও রয়েছে কোরাইশির নামে গুরুতর অভিযোগ। ট্রাফিকের ডিসি গণমাধ্যম কর্মীদের জানান ট্রাফিক ইন্সপেক্টর কোরাইশি কারো ফোন ধরতে চাননা এমন অভিযোগ পুর্বেও রয়েছে তার নিকট। তিনি বলেন একজন গণমাধ্যম কর্মী এমন অভিযোগ পুর্বেও করেছেন তবে সকল বিষয় অবশ্যই খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

রাজশাহীতে তিনি যোগদান করার পর যতগুলো গাড়ির স্ট্যান্ড থেকে মাসোহারা চুক্তি করেছেন তার অনেক  প্রমান রয়েছে একজন পুলিশ সদস্যের নিকট। ট্রাফিক ইন্সপেক্টর কোরাইশির ফোন আলাপ সহ অনেক তথ্যের সন্ধান রয়েছে। জানতে চাইলে কোরাইশি অভিযোগের বিষয় কৌশলে এড়িয়ে যান। কিছুদিন পুর্বে কয়েকটি গণমাধ্যমে তার অনিয়ম নিয়ে কয়েকটি সংবাদ প্রকাশ হলেও এই পুলিশ সদস্য এখনো রয়েছেন বহাল তবিয়্যতে।    

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button