রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

মোঃ সোহাগ আলীঃ

এবার ‘সন্ত্রাসী’ হামলার আশঙ্কায় নিজেদের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নয়জন শিক্ষক। ১৩ সেপ্টেম্বর রোববার দিবাগত রাতে মতিহার থানায় তারা এ জিডি করেন বলে থানা নিশ্চিত করেছে।
 জিডি দাখগিল কারক শিক্ষকরা হলেন, ভুতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল ইসলাম, সাবেক প্রক্টর ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মজিবুল হক আজাদ খান, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. জাহাঙ্গীর আলম, সংগীত বিভাগের অধ্যাপক অসিত রায়, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক এসএম ফারুক হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক একরাম উল্ল্যাহ ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক আলী রেজা।
১৪ সেপ্টেমবর সকালে বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমান।
তাদের লিখিত জিডি থেকে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ডীনস্ কমপ্লেক্সের শিক্ষক লাউঞ্জে একটি বিষয় নিয়ে জরুরি  আলোচনা করছিলেন।
এ সময় তাদের কাছে খবর আসে আব্দুল্লাহ আল মামুন নামে একজন বহিরাগত ও রাবি স্কুলের সহকারী শিক্ষক হিসেবে সদ্য যোগদান করা সাদ্দাম হোসেনের নেতৃত্বে কিছুসংখ্যক বহিরাগত ডীনস্ কমপ্লেক্সের বাইরে থাকা শিক্ষকদের গাড়িগুলোর গোপনে ভিডিও ধারণ করছে। সেখানে শিক্ষকরা সেখানে উপস্থিত হলে তারা শিক্ষকদের ছবিও ভিডিও ধারণ করে।
শিক্ষকরা, ‘ছবি ও ভিডিও ধারনের কারণ জানতে চাইলে তারা শিক্ষকদের লক্ষ্য করে অশ্রাব্য ভাষা ও আক্রমণাত্মক অঙ্গভঙ্গি প্রদর্শন করেন।এর পর থেকে শিক্ষকেরা বহিরাগতরদের দ্বারা যে কোনো সময়, ক্ষতির আশংকা করছেন তাদের উপর যে কোন সময় বড় ধরনের হামলার আশংকা করছেন তারা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button