রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর বিভিন্ন সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করলেন-জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল রোববার রাজশাহীর বিভিন্ন সমস্যা এবং সংকট মোকাবেলা ও সামাজিক অবক্ষয় নিরসনের উদ্যোগ গ্রহনে জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছে রাজশাহীর বিশিষ্ট নাগরিকরা। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) ব্যানারে গতকাল রোববার, রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমদের সাথে তাঁর দফতর কক্ষে মত বিনিময় কালে এসব দাবি জানানো হয়েছে। এ সময় জেলা প্রশাসক সকল দাবি সমূহ শোনেন এবং পর্যায়ক্রমে তা বাস্তবায়নের আশ্বাস দেয়। মত বিনিময় সভায় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান এ অঞ্চলের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে ছিলেন।

তিনি জানান, বরেন্দ্রের কৃষকরা সেচ পাচ্ছে না। ভূ-গভস্থ পানির স্তর দ্রুত নিচে নেমে যাচ্ছে, নদী-নালা, খাল-বিল, পুকুর-জলাশয় অবৈধভাবে দখল করা হচ্ছে। পদ্মা নদী পরিকল্পিত দুষণ এবং দখল করা হচ্ছে। মাদক কারবারীরা প্রকাশ্যে মাদকের পাচার অব্যাহত রেখেছে। মাদকের করাল গ্রাসে আক্রান্ত হয়ে সর্বশান্ত হচ্ছে তরুন এবং যুবকরা। ও যত্রতত্র গাছ কেটে পরিবেশ বিনষ্ট করা হচ্ছে। এ সকল বিষয় তুলে ধরে তা নিসরনের দাবি জানানো হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ এ সকল দাবি বাস্তবায়নের জন্য রাজশাহীবাসীর সহযোগিতা কামনা করেছেন। এবং তিনি বলেছেন, এসব দাবি সমূহ পর্যায়ক্রমে সমাধানের উদ্যোগ নেওয়া হবে। এসময় জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকতারা উপস্থিত ছিলো।

অন্যদের মধ্যে ছিলো রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, নারী নেত্রী সেলিনা বেগম, কেএম জোবায়েদ হোসেন জিতু, গোলাম নবী রণি, জাহিদ হাসান, ডা. আল-আমিন, মোহাম্মদ তারেক, বাবলুর রহমান, রুমানা সিদ্দিকা, সোনিয়া খাতুন, চাইনা বেগম এবং অপর্ণা সেন প্রমুখ উপস্থিত ছিলেন। মত বিনিময় শেষে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ এবং বাপার পক্ষে ফুল দিয়ে, জেলা প্রশাসক শামীম আহমেদকে শুভেচ্ছা জানায় তারা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button