রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীর বাজারে এখন মৌসুমী লিচু : ক্রেতা শুন্য লিচু দোকান

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

ফল ফসলের দেশ বাংলাদেশ । আর দেশের সেরা ফলগুলোর তালিকায় রয়েছে লিচুর নাম। রাজশাহীর ফল বাজারে এখন নতুন মৌসুমী ফল লিচু। প্রতি বছরের ন্যয় এবারেও রাজশাহীর শহরের প্রায় প্রতিটি মোড়েই বসেছে মৌসুমী ফলের হাট। ঢাক সাজিয়ে বসে রয়েছে বিক্রেতা, কিন্তু নেই ক্রেতা। লোকসানের খাতায় চলছে বিষেশ বোঝা পড়া।

 

রাজশাহী নগরীর কয়েকটি লিচু বাজার ঘুরে দেখা যায়, আছে ঢাক ভর্তি লিচু, আছে দোকানদার, নেই শুধু ক্রেতা। তবে দুই একজন ক্রেতা মিললেও মিলছেনা দামের বেলাই। কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা অভিযোগ করে বলেন, এই সময় লিচুর দাম এতো থাকেনা। এছাড়া এই লিচু গুলো অপরিপক্ক। লিচু খেতেও খুব একটা সুস্বাদু নয় তারপরও এক শত লিচুর দাম রাখছে ৩০০ থেকে ৩৫০ টাকা । এবার এমনিতেই  আমরা চরম কষ্টের দিন পার করছি আর এই সংকট মুহুর্তে যদি ফলমুলের দাম এতো হয় তাহলে আমরা কিভাবে কিনে খাবো। এব্যাপারে কয়েকজন লিচু ব্যাবসায়ীর সাথে কথা বললে তারাও পাল্টা অভিযোগ করে। ব্যাবসায়ীরা বলেন, সরকার দীর্ঘদিন ধরে দেশ লকডাউন করে রেখেছে। আর এই লকডাউনের মধ্যেও আমরা বাগান থেকে লিচু সংগ্রহ করছি  তাতে আমাদের খরচ অনেক বেশি পড়ছে। যেমন গাড়ি ভাড়া, শ্রমিক মুল্যের কারনে আজ লিচুর দাম বাড়তি। আমরা কি করবো?

 

তবে ক্রেতা বিক্রেতা দামের অভিযোগ থাকলেও দেশের সাধারণ জনগন চান সামঞ্জস্য দাম। অনেকেই মনে করছেন দামের জন্য সরকারি ভাবে বিষেশ নজরদারি দরকার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button