রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর চলমান লকডাউন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত কার্যকর

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় চলমান সর্বাত্মক লকডাউন এর সময়সীমা বাড়িয়ে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। আজ ২৩ জুন বুধবার বেলা ৩টায় জেলা প্রশাসক আবদুল জলিল তাঁর কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। এখন যেসব বিধিনিষেধ রয়েছে সেগুলোও আগামী এক সপ্তাহ কার্যকর থাকবে। তবে নতুন করে যুক্ত করা হয়েছে যা সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে এই আদেশের আওতা বহির্ভুত থাকবেন। রাজশাহীর জন প্রতিনিধি এবং স্বাস্থ্যবিভাগের সঙ্গে পরামর্শ করে লকডাউন বাড়ানো হলো বলেও জানান জেলা প্রশাসক ।

চাঁপাইনবাবগঞ্জে করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হয়ার পর রাজশাহীতে সংক্রমণ বাড়তে থাকলে গত ১০ জুন রাতে জরুরী বৈঠক ডেকে রাজশাহীতে ১১ জুন বিকাল থেকে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। সেই লকডাউনের সময়সীমা ছিলো ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। তবে সংক্রমণ না কমায় আগের দিন লকডাউনের সময়সীমা বাড়িয়ে ২৪ জুন পর্যন্ত করা হয়। কিন্তু সংক্রমণ ও মৃত্যু এখনও না কমায় লকডাউন আবারও এক সপ্তাহ বাড়ানো হলো। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন থাকবে ।

এ সময়ের মধ্যে রাজশাহীর সকল উপজেলা থেকে মহানগর বিচ্ছিন্ন থাকবে। তবে রাজশাহীতে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ৫০ শতাংশের ওপরে উঠে যাওয়ায় লকডাউন দেয়া হয়। এখন সংক্রমণের হার ওঠানামা করছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button