রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে বেতার শিল্পীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ

আজ বাংলাদেশ বেতারের শিল্পীদের সম্মানি বৃদ্ধি ও উৎসে কর প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী বেতারের সকল শিল্পীবৃন্দরা। সোমাবার বেলা ১১টার দিকে রাজশাহী বেতার কার্যালয়ের সামনে শিল্পীরা উক্ত মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

বেতার শিল্পী সংস্থার সভাপতি মনোয়ারুল ইসলাম বকুলের সভপতিত্বে মানববন্ধনে রাজশাহী বেতারে কর্মরত সংগীত, বাদ্য, কণ্ঠ, অভিনয়, নৃত্য, গম্ভীরা, সংবাদকর্মী সহ সকল শিল্পীরা অংশ গ্রহণ করে বেতারের সকল শিল্পীদের ১০ ভাগ উৎসে কর এবং যথাযথ সম্মানির বৃদ্ধির জোরালো দাবি জানিয়েছেন তারা।

শিল্পীরা বলেন, বর্তমান উর্দ্ধগতির বাজারে শিল্পীদের যে সম্মানি তা যথাযথ নয়। মাত্র আড়াইশো টাকা দিয়ে ১জন শিল্পী কোন মতেই চলতে পারেন না। শিল্পীদের পোষাক আশাক ও চেহারায় দেখতে ভালো দেখালেও মূলত তারা ভালো নেই। তাদের যে সম্মানি সেটাও তারা মানুষ জনের কাছে বলতে পারেন না। কাজেই উপরে ভালো আছে সেটা না দেখে ভেতরের অবস্থা দেখতে হবে।

শিল্পীরা দাবিতে আরো জানান, বর্তমান সরকার দেশে উন্নয়নের অনেক ঝলকানি দিয়েছেন। শিল্পীরা মহান মুক্তিযুদ্ধো অগ্রণী ভূমিকা পালন করেছে। তারা সেই সময়ে কণ্ঠ যোদ্ধার ভূমিকা পালন করেছেন। তারা গান, অভিনয়, নেচে গেয়ে ও সংবাদ পরিবেশন করে বিশেষ অবদান রেখে ছিলেন। কাজেই শিল্পীদের অবমূল্যায়ন করা যেতে পারে না। বর্তমান সরকার বিভিন্ন ভাতা চালু করে অনেকের স্বচ্ছলতা এনেছেন, তাই আমাদেরও সম্মানি বৃদ্ধি ও উৎসে কর প্রত্যাহার করে মূল্যায়ন করা হোক।

উক্ত মানববন্ধনে বক্তব্য দেন,  রাজশাহী বেতার নাট্যকার-নাট্যশিল্পী সংসদের সভাপতি ওযাজেদ আলী খান, সাধারণ সম্পাদক কামার উল্লাহ সরকার, বেতার সংগীত শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, রেডিও এ্যানাউন্সর্সা  ক্লাবের আহ্বায়ক কলিম উদ্দীন, সংবাদ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মাসুম আখতারুজ্জামন সহ অন্যান্য নেতৃবৃন্দগণ।

মানববন্ধন শেষে শিল্পীরা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় মন্ত্রীর নিকট বেতার শিল্পীদের সম্মানী বৃদ্ধি করণ ও উৎসে কর কর্তন বাতিলের দাবিতে স্মারকলিপি প্রদান করেন এসময়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button