রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৬টা থেকে আজ রোববার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় মারা যাওয়াদের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, নতুন মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাগঞ্জের ২ জন ও নাটোরের ৪ জন। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৩ জন নারী। মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের উপরে। এদের মধ্যে ৩ জন পুরুষ, ১ জন মহিলা ।

বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন নারী, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের ৩ জন পুরুষ। এ নিয়ে চলতি মাসে ১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩০১ জন। এর আগে সবচেয়ে বেশী মারা যায় গত ২৪ জুন ১৮ জন এবং সবচেয়ে কম গত ১২ জুন ৪ জন। ইয়াজদানী বলেন, এ হাসপাতালে কোভিড ইউনিটে মৃত্যুহার অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে ।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২৯ জন, ফেব্রুয়ারিতে ১৭ জন, মার্চে ৩১ জন, এপ্রিলে ৭৯ জন ও মে মাসে ১২৪ জনের মৃত্যু হয়। আর গত বছরে সর্বোচ্চ মৃত্যু ছিল আগস্ট মাসে ২৬ জন। শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ২ জন, পাবনার ৬ জন ও দিনাজপুরের ১ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন।

আজ রোববার সকাল ৬টা পর্যন্ত ৩৫৭ বেডের বিপরীতে করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগী আছেন ৪৩৪ জন। যা আগের দিন ছিল ৪৩১ জন। অতিরিক্ত রোগিদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে রাজশাহীর ২৯১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪৪ জন, নাটোরের ৩৭ জন, নওগাঁর ৩৫ জন, পাবনার ২২ জন, কুষ্টিয়ার ৩ জন, দিনাজপুরের ১ জন ও ঢাকার ১ জন সহ আইউসিইউতে ভর্তি আছেন ২০ জন ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button