দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে কথিত সাংবাদিকদের হামলায় আহত ৬

দীর্ঘদিন ধরেই গণমাধ্যমকর্মী পরিচয়ে নানা অপকর্মের জন্ম দিচ্ছেন দুর্গাপুরে সাংবাদিকদের নামে গড়ে উঠা দুটি সংগঠন। এই সংগঠন দুটির নেতৃত্বে আছে দুজন বিতর্কিত ব্যক্তি। যাদের নামের সাথে উঠে আসে নানা অপকর্মের বিষয়।

গতকাল ৯ এপ্রিল সন্ধ্যায় দুর্গাপুর উপজেলা পরিষদের গেটে কথিত সাংবাদিকদের সাথে একদল সন্ত্রাসী যোগহয়ে এই হামলার ঘটনার জন্মদেন। এ সময় কথিত সাংবাদিকদের হামলায় কমপক্ষে ৬ জন গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনারদেশ পত্রিকার দুর্গাপুর প্রতিনিধি দেবিপুর গ্রামের শাহজামাল, খালেক নিউজ নামের সুখান দিঘি গ্রামের আব্দুল খালেক,দৈনিক ভোরের দর্পণ পত্রিকার দুর্গাপুর প্রতিনিধি শাহিন আলম,খবর ২৪ ঘন্টা নামের পোর্টালের প্রতিনিধি রৈপাড়া গ্রামের বুলবুল সহ অনেকেই। স্থানিয়রা জানান গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দুর্গাপুর উপজেলার ৫ নং ইউনিয়নের ভাংগিরপাড়া গ্রামের জনাবের ছেলে সাবেক কাউন্সিলর রাজ্জাকের বাড়িতে অবস্থানকারি রবিউল, সিংগাপুর্ব পাড়া গ্রামের মৃ্ত ছহির উদ্দিনের ছেলে মোবারক ওরফে শিশির, দেবিপুর গ্রামের মিজান মাহী, সিংগা গ্রামের গোলাম রসুল সহ অজ্ঞাত ৩০/ ৪০ জনের একটি সংবদ্ধ দল সন্ধ্যার পর অস্ত্রহাতে হঠাৎ দুর্গাপুর উপজেলা চত্তরের দিকে তেড়েএসে এই আতর্কিত হামলা চালায়। পরে স্থানিয়রা এগিয়ে এলে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

আহত সাংবাদিক শাহজামাল জানান দুর্গাপুর থানা পুলিশের ইন্ধন থাকতে পারে এই হামলার ঘটনায় । তিনি বলেন দুর্গাপুর থানার এস আই শফিকুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে মাত্র কয়েকগজ দূরে অবস্থান করছিলেন। হামলার সময় তিনি না এসে তার সোর্স আলামিনকে পাঠান ঘটনা স্থলে। এ সময় আলামিনকেও মারধর করেন হামলা কারিরা। খালেক নিউজের খালেক দাবি করেন সকল ঘটনা সিসি ক্যামেরায় রেকর্ড আছে। সেখানে পুলিশ কোথায় অবস্থান করছিলেন কার হাতে কি ধরনের অস্ত্রছিল সবই সিসি ক্যামেরা চেক করলে বেরিয়ে আসবে। আহত সাংবাদিক শাহিন আলম মুঠো ফোনে বলেন আমরা আহত ৬ জন দুর্গাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছি। আমাদের উপর পরিকল্পিত ভাবে হামলা করেছেন মাদক আসক্ত কথিত সাংবাদিকরা। শাহিন আরো বলেন এই ঘটনায় ৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০ থেকে ৩০ জনের নামে মঙ্গলবার রাতেই দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

দুর্গাপুরের একাধিক গণমাধ্যম কর্মী জানান কথিত সাংবাদিকের সাথে যারা এই হামলা করেছে তাদের সকলেই দুর্গাপুর পুঠিয়ার সংসদ প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারার নির্বাচনী কাজে বিচিন্ন ভাবে বাধার ঘটনার জন্ম দিয়েছিলেন। কিছুদিন পুর্বে দুর্গাপুর উপজেলা পরিষদের হলরুমে মন্ত্রীর সভা চলা অবস্থায় এই চক্রের একজন সদস্য মন্ত্রীকে বিতর্কিত প্রশ্ন করতে গেলে মন্ত্রী বিব্রত বোধ করেন পরে স্থানিয়রা সেই কথিত সাংবাদিককে হল রুম থেকে বেরকরে দেন। একাধিক সুত্র বলছে এই কথিত সাংবাদিক পরিচয় দান কারিদের সাথে দুর্গাপুর থানা পুলিশের অসাধু ব্যক্তিরা অবৈধ পুকুর খনন সহ নানা অবৈধ দেন দরবার করে থাকেন। পুলিশের সামনে অস্ত্র নিয়ে কিভাবে এমন হামলার ঘটনা ঘটলো।

পুলিশ অভিযোগের বিষয়ে কি ব্যবস্থা নিয়েছেন এমন প্রশ্ন নিয়ে একাধিক বার দুর্গাপুর থানার অফিসার ইনচার্জকে মুঠো ফোনে ফোন করলে তিনি ফোন রিসিভ করেনাই। রাজশাহী জেলা পুলিশের পুলিশ সুপারকে বিষয়টি অবগত করা হলে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণের আস্বাসদেন।

অপর দিকে দুর্গাপুর পুঠিয়ার সংসদ প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারার একজন ঘনিষ্ঠজন মুঠোফোনে বলেন যাদের নামে অভিযোগ হয়েছে এরা দুর্গাপুর সাংবাদিকের নামে নানা অপকর্ম করে এটা মন্ত্রী মহোদয় জানেন। তিনি বলেন তাদের শরীরের ডোপ পরিক্ষা করলে বেরিয়ে আসবে তাদের আসল রুপ। এই হামলার ঘটনা নিয়ে দুর্গাপুরের সাংবাদিক মহল ফুঁসে উঠেছে আইনী কার্যক্রমের পাশাপাশি সর্বস্তরের মানুষ তাদের প্রতিহত করতে সংবদ্ধ হয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button