রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর করোনার ইউনিটে এক দিনে মৃত্যু ১৯

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের ৪ জনের করোনা পজেটিভ ছিল। বাকি ১৫ জন মারা যান করোনাভাইরাসের উপসর্গ নিয়ে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, নতুন মারা যাওয়াদের মধ্যে ১০ জনই রাজশাহীর। বাকিদের মধ্যে নাটোর ও নওগাঁর ২ জন এবং চাঁপাইনবাগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও জয়পুরহাটের ১ জন করে মারা যান। মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৬ জন নারী। এদের মধ্যে ১১ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের বয়সের ১ জন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৩ জন। এ দিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৮৯ জন। আইসিইউতে চিকিৎসাধীন ১৯ জন। তিনি বলেন, রাজশাহীতে দুইদিন বাড়ার পর ফের কমেছে করোনাভাইরাসের সংক্রমণের হার। গত সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৬৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এদিকে, রাজশাহীতে চলমান কঠোর লকডাউনে আইন শৃংখলা বাহিনীর কড়াকড়ি অবস্থানের মধ্যে কিছুটা বেড়েছে মানুষের চলাচল। রাস্তায় দেখা গেছে আগের চেয়ে বেশী ব্যাটারি চালিত অটোরিকশা ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যা। রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি রাজশাহীতে ১১ প্লাটুন সেনা, বিজিবি ও আনসার সদস্যরা মাঠে কাজ করছে। এছাড়াও মাঠে রয়েছে ২২টি ভ্রাম্যমাণ আদালত।

সোমবার লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না মানায় ৮৭ জনের বিরুদ্ধ মামলা দিয়ে ৭৬ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এর মদ্যে নগরীতে ২৬ জনের ২৫ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। উল্লেখ্য যে, ঈদের পর থেকে রাজশাহীতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত ১১ জুন থেকে সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে প্রশাসন। পরে দু দফা বাড়িয়ে তা ৩০ জুন পর্যন্ত করা হয়। এর পর ১ জুলাই থেকে সরকারি ঘোষিত কঠোর লকডাউন চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button