রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে হচ্ছে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ১৬ ডিসেম্বর উদ্বোধন হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। তাই শেষ সময়ে দ্রুতগতিতে চলছে নির্মাণ কাজ। ৫৮ ফুট উচ্চতার ম্যুরাল নির্মাণের ৮৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, বঙ্গবন্ধুর ম্যুরালটির ছবি ৪০ ফুট চওড়া, আর উচ্চতায় ৫০ ফুট। এ ছাড়া দুই ধারে থাকছে টেরাকোটা। তাতে ফুটে উঠবে বাংলার ঐতিহ্য। বঙ্গবন্ধুর রাজশাহীর এই ম্যুরালটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় ও সুন্দর।

গতকাল দুপুরে নগরের সিএনবি মোড়ে গিয়ে দেখা গেছে, এই ম্যুরাল নির্মাণের অবকাঠামোর কাজ সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে বঙ্গবন্ধুর ছবি ও টেরাকোটার কাজ। এই কাজ সম্পন্ন করার লক্ষে দ্রুতগতিতে কাজ করছেন শ্রমিকরা। মাত্র কয়েকদিনের মধ্যে বঙ্গবন্ধুর ছবিসহ বাকি জিনিসপত্র লাগানো হবে।

রাজশাহী সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, ম্যুরালটি নির্মাণ করছে রাসিক। তাতে রাসিক প্রায় পাঁচ কোটি টাকা ব্যয় করছে ম্যুরালটি নির্মাণের জন্য। উচ্চতায় ৫০ ফুট হওয়ায় অনেক দূর থেকে চোখে পড়েবে ম্যুরালটি। শহরের গুরুত্বপূর্ণ স্থানে হওয়ায় সবার নজর কাড়বে বলে আশাবাদী।

রাসিকের উপ-সহকারী প্রকৌশলী জানান, ম্যুরাল এর উচ্চতা ৫৮ ফুট। এর মধ্যে দুই ধারের দেওয়ালে থাকছে ৭০ ফুট লম্বা ও ৫ ফুট উচ্চতার টেরাকোটা। দ্রুতগতিতে নির্মাণ কাজ চলছে। ধারণা করা হচ্ছে এই বঙ্গবন্ধুর ম্যুরালটি বাংলাদেশের সবচেয়ে বড়। রাজশাহীর এই ম্যুরালটি দেশের মধ্যে সবচেয়ে বড় ও সুন্দর। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বরের আগেই কাজ শেষ হবে ইনশাল্লাহ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button