রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থীর গাড়িতে হামলা

চারঘাট প্রতিনিধিঃ

২৬ ডিসেম্বর চারঘাট উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ইউনিয়ন নির্বাচনের দিন ঘনিয়ে আসায় সহিংসতার ঘটনা বাড়ছে। এবার সদর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মোজাম্মেল হক ও শলুয়া ইউনিয়নের স্বতন্ত্র পদপ্রার্থী জিয়াউল হক মাসুমের প্রচার গাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে।

১৬ই ডিসেম্বর বৃহস্পতিবার এ ঘটনা ঘটে বলে স্বতন্ত্র দুই প্রার্থীর অভিযোগ। এই দুই প্রার্থীই দুই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এই বিষয়ে চারঘাট মডেল থানা ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা। সদর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক লিখিত অভিযোগে বলেন, বৃহস্পতিবার বিকেলের দিকে তাঁর সমর্থক-কর্মীরা আনারস মার্কার পোস্টার নিয়ে ব্যাটারিচালিত অটো গাড়িতে মাইক দিয়ে প্রচার কার্যক্রম চালাচ্ছিল। তাঁর প্রচার গাড়ি বুদিরহাট বাজারের উত্তরে মাহাবুল ডাক্তারের বাড়ির সামনে পৌঁছালে ওই ইউনিয়নের মাজেল, রাব্বি, নুরু ও জাহাঙ্গীর নামের কয়েক যুবক গাড়িতে হামলা করেন।

এ সময় গাড়ি, মাইক ও ব্যাটারি ভাঙচুর করেন প্রতিপক্ষরা। এই ঘটনায় তিনি ইন্ধনদাতা হিসেবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ফজলুল হককে দায়ী করেছেন। তবে স্বতন্ত্র প্রার্থীর গাড়িতে হামলার বিষয়ে প্রতিপক্ষের অভিযোগ অস্বীকার করেছেন নৌকার প্রার্থী ফজলুল হক। তিনি বলেন, ওই স্বতন্ত্র প্রার্থী ভোটারদের সহানুভূতি আদায়ের জন্য নিজেই নিজের গাড়িতে হামলা চালিয়েছেন। এ ঘটনায় আমার কোনো কর্মী বা সমর্থক জড়িত নয়বলে দাবি করেন তিনি।

এদিকে, শলুয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল হক মাসুম লিখিত অভিযোগে জানান, বৃহস্পতিবার বিকালে বালুদিয়াড় বাজারে তাঁর প্রচার গাড়িতে মাদক কারবারি মুক্তা বাহিনী হামলা চালায়। এ সময় মাইক অকেজো করে দেওয়া হয়েছে এবং পরবর্তী সময়ে প্রচারে বের হলে গাড়ি পুড়িয়ে ফেলার হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে মুক্তার আলীকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ঘটনা নিয়ে জানতে চাইলে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, এই নিয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ঘটনাটি জানানো হবে। তবে সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে আমরা প্রস্তুত রয়েছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button