রাজশাহীরাজশাহী সংবাদ

পুলিশ সদস্য আতাহারের অবৈধ সম্পদ সরকারি কষাগারে চান প্রেসক্লাব

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলার চককৃষ্টপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে পুলিশ সদস্য আতাহারের অবৈধ সম্পদের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি প্রদান করেছেন পুলিশ সদস্য আতাহার আলী।

গত ১ অক্টোবর পুলিশ সদস্য আতাহারের হুমকিতে প্রাণ গেল আওয়ামী লীগ নেতার শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরই ধারাবাহিকতায় আতাহার ও তার সহযোগী বাহীনির সদস্যরা মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  মাদক বিরোধী সংগঠন ২১ এর সভাপতি ইমদাদুল হক কে প্রাণ নাশের হুমকি দেন।

এই ঘটনায় ২ অক্টোবর সাংবাদিক ইমদাদুল হক তার জীবনের নিরাপত্তা চেয়ে  আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আতাহার সহ দুই জনের নামে দুর্গাপুর থানায় একটি জিডি করেন। এর পরে আতাহারের লেলিয়ে দেওয়া বাহীনির লোকজন আতাহারের অবৈধ সম্পদ নিয়ে প্রকাশ হওয়া সংবাদ তুলে নিতে হুমকি দিতে থাকেন। পুনরায়  হুমকির ঘটনা উপেক্ষা করে ৪ অক্টোবর আবারো দৈনিক প্রভাত, সহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় আতাহারের অবৈধ সম্পদ সহ আওয়ামী লীগ নেতার মৃত্যুর ঘটনা নিয়ে। এমন সংবাদ প্রকাশের পরেই ফুঁসে উঠেন রাজশাহীতে কর্মরত সাংবাদিকগণ।

৮ অক্টোবর রবিবার সকাল ১১ টায় রাজশাহী শহরের সাহেব বাজার জিরো পয়েন্টে আতাহারের অবৈধ সম্পদ সরকারের কষাগারে নেওয়ার দাবি তুলে মানব বন্ধন করেন। সেই সাথে  সাংবাদিককে প্রাণ নাশের হুমকির প্রতিবাদ জানান। রাজশাহী মডেল প্রেসক্লাব ও রাজশাহী মাদক বিরোধী সংগঠন ২১ এর ব্যানারে মানব বন্ধনে বক্তব্য রাখেন মডেল প্রেসক্লাবের নির্বাহী সদস্য রাকিবুল ইসলাম, বক্তব্য রাখেন মডেল প্রেসক্লাবের সহ সভাপতি  আনন্দ টিভির মমিন ওয়াহীদ হীরো। এশিয়ান টিভির রাজশাহী প্রতিনিধি সোহাগ আলী। প্রেসক্লাবের সহ সভাপতি বাবর আলী মোল্লা। মাদক বিরোধী সংগঠনের সভাপতি ও মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক। প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু।

প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি তার বক্তব্যে বলেন পুলিশ যখন ভালো কাজ করছে তখন কিছু অসাধু পুলিশের কারণে পুরো পুলিশের বদনাম হচ্ছে। এক আতাহারের গল্প যেন পুলিশের সুনামের বাতাশ ভারি করে তুলেছে। শিঘ্রই আতাহারের কালো অর্থ সরকারি কষাগারে নেওয়া জরুরি। বিষয়টি গুরুত্ব সহ দেখার জন্য সরকারের প্রতি আহব্বান জানান তিনি।

মাদক বিরোধী সংগঠনের সভাপতি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  বলেন পুলিশের সাথে মিশেই আমাদের  সংবাদ সংগ্রহ করতে হয়। তার যত সম্পদের হিসেব আমাদের নিকট এসেছে তা পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তার ক্ষেত্রেও আমরা দেখিনি। তিনি অবৈধ পন্থায় সম্পদ তৈরি করবেন, সেই সম্পদের অভিযোগ দুদকে যাবে, সেই কারনে আওয়ামী লীগ নেতার মৃত্যু হবে সব বিষয় তুলে ধরেন মানব বন্ধন থেকে।

মানব বন্ধন শেষে বলা হয় আগামি ১ সপ্তাহের মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না হলে জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন সহ বিক্ষোভ করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে স্বারক লিপি দেওয়ার ঘোষনা দেন সাংবাদিক মহল।   

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button