রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সরকারী চাকরী করেও যিনি ঠিকাদার

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে সরকারী অফিসে চাকরী করেও টেন্ডারবাজীতে যিনি শীর্ষে অবস্থান করছেন তার নাম মোহাইমিনুল ইসলাম মানিক। রাজশাহীতে টেন্ডার মানিক নামেই পরিচিতি পেয়েছেন তিনি। অতীতে ছিলেন ছাত্রদল নেতা।

কিন্তু বর্তমানে বড় ধরনের আওয়ামীলীগ নেতা।অনুসন্ধানে জানাগেছে মানিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সার্ভেয়ার পদে চাকরি করেন। তবে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বড় সব কাজের ঠিকাদারি করেন প্রাকাশ্যেই এই ক্ষমতা ধর মানিক। বর্তমানেও তার কাজ চলমান রয়েছে রাবিতে। অবশ্য রাবি কর্তৃপক্ষের কেউ কেউ ইন্ধনদাতা হিসেবেও কাজ করে চলেছেন গোপনে আড়ালে ।রাজশাহী মেহেরচন্ডী এলাকাবাসীর নিকট থেকে জানায়, রাজশাহী মেহেরচন্ডী এলাকার বিএনপি কর্মী ভ্যানচালক মনোয়ারের ছেলেই এখন এই টেন্ডার মানিক।

তাহলে সহজেই অনুমেয় টেন্ডার মানিক কিভাবে এখন কোটিপতি। অবশ্য ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মানিক তৎকালীন মহানগর ছাত্রলীগের এক নেতার হাত ধরে ছাত্রলীগে চলে আসেন। এরপর তিনি পেয়ে যান রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ সভাপতির পদ। পদ পেয়েই শুরু করেন টেন্ডার কার্যক্রম।অবশ্য বর্তমানে তিনি নাম মাত্র রাজশাহী মতিহার অঞ্চলের আওয়ামীলীগ নেতা। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, বর্তমানে টেন্ডার মানিক বিভিন্ন প্রতিষ্ঠানের নামে নিজেই রুয়েট ও রাবির কাজ করছেন। এর মধ্যে রয়েছে আইকন এন্টারপ্রাইজ , মেসার্স মাবরুকা ট্রেডার্স, বসুন্ধরা এন্টারপ্রাইজ ও মুক্তার এন্টারপ্রাইজ।

অভিযোগ আছে, টেন্ডার ছাড়াই ক্ষমতার অপব্যবহার করে কোটেশনের মাধ্যমে রাবি ও রুয়েটের কাজ হাতিয়ে নেন এই টেন্ডার মানিক। নাম প্রকাশ না করার শর্তে রুয়েটের এক ঠিকাদার জানান, টেন্ডার মানিকের পার্টনার রুয়েটের দুই কর্মকর্তা। তবে গনমাধ্যমের সামনে তাদের নাম প্রকাশ করতে চাননি তিনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একসঙ্গে ৪টি পুকুর খনন করা হচ্ছে। ২টি খনন কাজ প্রায় শেষের দিকে। এখন চলছে মোহনপুর এলাকায় আরেকটি পুকুর খননের কাজ।আর এই পুকুর খননের আড়ালেই মাটি চুরি করার অভিযোগ উঠেছে টেন্ডার মানিকের বিরুদ্ধে। অবশ্য প্রাকাশ্যে যে কোন কাজ করাকে চুরি না বলাই শ্রেয়।কারন পুকুর খননের মাটি জনসম্মুখেই নিয়ে বিক্রি করা হচ্ছে অনেক পথচারি এই মাটিবহনের কারনে দুর্ভোগ এর শীকার হচ্ছেন মের্সাস শুকচাঁদ হাজী ব্রিক ফিল্ডে যা বাবুর ভাটা নামে পরিচিত।

জানা যায় রাবি এলাকায় আগেই ২০টি ছোট-বড় পুকুর আছে। তারপরও নতুন করে চারটি পুকুর খননের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। রাবির কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, দরপত্রের শর্ত অনুযায়ী, খননের পর পুকুরের পাড় বাঁধাই করে অতিরিক্ত মাটি পাশেই রাখতে হবে। এ মাটি ব্যবহারের বিষয়ে কৃষি প্রকল্প সিদ্ধান্ত নেবে। তবে দেখা গেছে, পুকুর খননের মাটিগুলো ট্রাক্টরে বাইরে নিয়ে বিক্রি করা হচ্ছে। তবে সার্বিক বিষয় নিয়ে টেন্ডার মানিকের। অবশ্য পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসে যোগাযোগ করা হলে একাধিক সুত্র জানায় এই কাজ মানিক নিজেই করছেন। তবে মুঠো ফোনে মানিক বলেন পত্রিকায় লিখে যা পারেন করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button