রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে মেয়র নির্বাচনে নির্বাচনী ক্যাম্প তৈরির সময় সরকার বিরোধী চক্রের বাধা নিয়ে ছাত্রলীগ যুবলীগের সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধিঃ

রাজশাহী মহানগরীর মতিহার থানা ছাত্রলীগ রাজশাহী মহানগর ছাত্রলীগ মহানগর যুবলীগের সদস্যদের আয়োজনে নগরীর মতিহার থানার সিয়ামুন চাইনিজ রেষ্টুরেন্টে গত কাল ৭ মে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে । সংবাদ সম্মেলনে বলা হয় ৫মে রাজশাহী মহানগরীর মতিহার থানার অক্টোর মোড়ে অবস্থিত একটি সাপ্তাহিক পত্রিকা অফিসে হামলা চালানোর অভিযোগে রাজশাহী জেলাকৃষক লীগের সহ যুগ্ন সাধারণ সপাদক আাসাদুল হক দুখুকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় রাজপাড়া থানা এলাকার বিলসিমলা এলাকার মাসুদ আলী পুলক নামে একজন বাদি হয়ে ছাত্রলীগ যুবলীগ ও কৃষকলীগের নেতাকর্মী সহ ৬জনের নাম উল্লেখ করে ৫ মে মতিহার থানায় মামলা দায়ের করেন। সেই ঘটনার সাথে তারা কোন ভাবেই জড়িত নয় বলে দাবি করেন। লিখিত বক্তব্যে তারা বলেন মুলত তালাইমারী অক্টোর মোড় এলাকার মাসুদ রানা রাব্বানী আমাদের বিরুদ্ধে এমন মিথ্যা মামলা করিয়েছেন। 

তারা তালাইমারী এলাকার মাসুদ রানা রাব্বানীর পূর্বের ও বর্তমান সন্ত্রাসী কর্মকান্ড বিষয়ে অবগত করেন। তাদের দাবি এই চক্রের এমন অবৈধ কর্মকান্ডে বাধা দেয়ায় ছাত্রলীগ যুবলীগ কৃৃষক লীগের নামে এমন নাটকীয় মামলা দেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক রিংকু বলেন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে রাজশাহী মহানগরীর তালাইমারি অক্টোর মোড় এলাকায় মতিহার থানা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক সৌরভ শেখ ও সৈকতএর নেতৃত্বে নির্বাচনী প্রচারনা ক্যাম্প নির্মান করার সময় মাসুদ রানা রাব্বানী নির্বাচনী ক্যাম্প করতে বাধা প্রদান করেন।

সেইসাথে নির্বাচনী ক্যাম্প না করার জন্য বিভিন্ন হুমকি প্রদান করেন। আমরা জানতে পারি সেখানে একটি পুকুর জবর দখল করার পায়তারা করছেন মাসুদ রানা রাব্বানী রাজশাহীর প্রতারক চক্রের মুল হোতা ৫টি স্বামী পরিত্যাক্ত জুলেখা, ও ভুয়া ডিবি সিআইডি পরিচয়দান কারি জামালপুরের দুর্জয় খান সহ একটি সিন্ডিকেট।সেখানে নির্বাচনী ক্যাম্প করায় তাদের অপকর্ম প্রকাশ্যে আসার সম্ভাবনায় তাদের কথিত অফিসে হামলার ঘটনার জন্ম দিয়ে রাসিক মেয়রের নির্বাচনী প্রচারণার কাজে নিযুক্তদের মিথ্যে অভিযোগে জড়িয়ে মামলায় ঝুলিয়েদেন।মিথ্যা মামলা প্রত্যাহার সহ তদন্ত পূর্বক এই চক্রের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।

সংবাদ সম্মনেলনে বলেন পুর্বে রাজশাহী মহানগরীর রুপকার রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটন উপরে হামলার ঘটনাও ঘটিয়েছে এই মাসুদ রানা রাব্বানী। এছাড়াও তালাইমারী মোড় এলাকায় জাতীয় শোক দিবসে কাঙ্গালী ভোজের খিচুড়ির হাড়ি লাথি মেরে ফেলে দেওয়ার ঘটনাও ঘটিয়েছে এই রাব্বানী।  

মামলার বাদি মাসুদ আলী পুলক একজন জামায়াত বিএনপির সক্রীয় ক্যাডার বলে দাবি করেন। পুলকের নামে নাশকতাসহ একাধিক মামলা চলমান রয়েছে। এছাড়াও কথিত অফিসের দাবিদার মাসুদ রানা রাব্বানী সেও বিএনপির ক্যাডার বলে দাবি করেন। তার নামেও রাষ্ট্রদ্রোহী মামলা, নাশকতা ও  মাদকের মামলাসহ প্রায় দুই ডজন মামলা চলমান রয়েছে। ২০২১ সালে রাজশাহী মডেল প্রেসক্লাবে অস্ত্রশস্ত্র নিয়ে প্রবেশ করে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সহ অনেকের উপর হামলা করেন এই সিন্ডিকেট সেই মামলায় দীর্ঘ সময় হাজতবাস করেন রাব্বানী।

মামলায় যাদের সাক্ষী করা হয়েছে তারাও বিভিন্ন অপরাধের সাথে জড়িত। ১নম্বর সাক্ষী জুলেখা। সে এ পর্যন্ত ৫টি স্বামী পরিবর্তন করেছেন প্রতারণার মাধ্যমে মানুষদের ফাঁসানো তার মুল পেশা। এখন সে কথিত  অনিবন্ধিত একটি অনলাইনের পরিচয় দিচ্ছেন। এই জুলেখার নামে দুটি মামলা সহ স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে তার অপরাধ রাজ্যের খতিয়ান ঝুলছে। রাসিক মেয়রের নির্বাচনকে ঘিরে নির্বাচনী কাজে বাধা প্রদান ক্যাম্প তৈরিতে বাধার বিষয় নিয়ে রাসিক মেয়রের নিকট জানতে চাইলে তিনি নির্বাচনের পরে এই বিষয়ে কথা বলবেন বলে জানান।

তবে রাসিক মেয়রের একজন আস্থাভাজন জানান খুব শীঘ্রই পদক্ষেপ গ্রহণ করা হবে। দলীয় নেতা কর্মীদের নামে অভিযোগ তুলে তাদের হয়রানী করা হচ্ছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button