রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে মাদ্রাসা ছাত্রকে ব্লেড দিয়ে হত্যা চেষ্টা

মতিউর রহমানঃ

রাজশাহী বারিন্দ্র মেডিকেলের পশ্চিম পার্শের জামানুল কোরআন হাফিজিয়া মাদ্রাসায় গভীর রাতে মাদ্রাসা ছাত্র সাদিকুল ইসলামকে তার সহপাঠী ফারদিন গলায় ব্লেড দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার রাত ৩ টার দিকে নগরীর চন্দ্রীমা থানাধীন ছোটবনগ্রাম রাজশাহী বারিন্দ মেডিকেলের পশ্চিম পার্শের জামানুল কোরআন হাফিজিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে। আহত মাদ্রাসার ছাত্র সাদিকুল ইসলাম রাজশাহীর হড়গ্রাম ইউনিয়নের সিলিন্দা বাড়ইপাড়ার রুবেল হোসেনের ছেলে।

এদিকে ঘটনার পর আহত অবস্থায় মাদ্রাসার ছাত্র সাদিকুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) জরুরি বিভাগে আনা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর আহতকে বাসায় নিয়ে যাওয়া হয়।

চন্দ্রীমা থানার ওসি মোঃ ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পর ওই রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহত ছেলের বাবা থানায় অভিযোগ দিলে আইন মোতাবেক ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

এ ব্যাপারে মাদ্রাসার পরিচালক হাফেজ হুজাইফা বলেন, তিনি ঘটনার বিষয়ে জানেন তবে কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তার কোনো তথ্য তিনি এখনো জানতে পারেনি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তবে সাংবাদিকদের প্রশ্নের তোপের মুখে তিনি বলেন, তার মাদ্রাসায় নিরাপত্তার জন্য কোনো সিসিটিভি ক্যামেরা নেয়। ঘটনার পূর্ণাঙ্গ কারণ তিনি জানেন না বলে ঘটনাটির সাথে জড়িতদের বিষয়েও তিনি নিশ্চিত করে কিছুই বলেন নি।

সূত্রমতে, অভিযুক্ত মাদ্রাসার শিক্ষার্থী ও তার বাবা রুয়েটে কর্মরত ফারুক ঘটনার পর থেকে মাদ্রাসাতেই ঘটনাটি ধামাচাপা দিতে অবস্থান করেন। অন্যদিকে রাতে সাংবাদ কর্মী ঘটনাস্থলে তথ্য সংগ্রহে গেলে অপরিচিত কিছু ব্যাক্তি চারিদিক দিয়ে সাংবাদিকদের ঘিরে ধরে এবং ঘটনাটি ধামাচাপা দিতে অর্থের প্রলোভন দেখায়। সাংবাদিক ম্যানেজে ব্যার্থ হলে দলীয় প্রভাব খাটাতে চেষ্টা করেন তারা।

এদিকে ঘটনাস্থলে থাকা সেই ব্যাক্তিদের পরিচয় সূত্রের মাধ্যমে জানা যায়, অধিকাংশই মাদ্রাসাটির শিক্ষার্থী ও অভিযুক্তের বাবা, চাচা ও অভিযুক্ত শিক্ষার্থীর বাবার বন্ধু। এদিকে ঘটনাটি সম্পর্কে মাদ্রাসার শিক্ষার্থীদের সাথে কথা বলার চেষ্টা করা হলেও এ বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি তারা।

আহত মাদ্রাসার শিক্ষার্থী সাদিকুল ইসলামের বাবা রুবেলের সাথে কথা বলে তিনি জানান, ঘটনাটি ঘটে রাত ৩টার সময় এবং সকালে মাদ্রাসার শিক্ষকরা আমার ছেলেকে মেডিকেলে নিয়ে যায় কিন্তু বিষয়টি আমাকে জানানো হয় বিকেল ৫টার পর এবং আমি মেডিকেলে গিয়ে আমার ছেলেকে এমন অবস্থায় দেখে কষ্ট পায় ।

কিন্তু তাৎক্ষনিক আমার পাশের অপরিচিত কয়েকজন বিষয়টিকে একটি দূরর্ঘটনা রুপে আমার সামনে তুলে ধরেন। তবে আমার ছেলে বাসায় এসে আমাকে প্রকৃত ঘটনা খুলে বলে যে আমার ছেলে রাতে ঘুমন্ত অবস্থায় তার গলায় ব্লেড দিয়ে আঘাত করে মাদ্রাসার শিক্ষার্থী অভিযুক্ত ফারদিন, পিতা ফারুক, সাং ভদ্রা জামালপুর। পরে আমার ছেলের মাধ্যমে জানতে পারি মেডিকেলে অপরিচিত ব্যাক্তিদ্বয় সেই শিক্ষার্থীর বাবা ফারুক ও তার সঙ্গী।

এ বিষয়ে দ্রুতই থানায় অভিযোগ করা হবে বলে জানান আহত শিক্ষার্থীর বাবা। তিনি আরও বলেন মাদ্রাসাটি প্রত্যেক শিক্ষার্থী কাছ থেকে ২০০০ এবং শ্রেণী বিভেদে আরও অতিরিক্ত অর্থ আদায় করে এবং বাংলা পড়াশুনা করতে অতিরিক্ত আরও ৩০০ টাকা এবং আনুসাঙ্গীক অর্থ নিয়ে থাকে যা অন্যান্য মাদ্রাসার তুলনায় অনেক বেশি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button