খেলাধুলা

আজ দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

সংবাদ চলমান স্পোর্টস্ ডেস্ক:

সাউদাম্পটনে টি-২০ সিরিজ হেরে যাওয়া অস্ট্রেলিয়া ম্যানচেস্টারে এসে পঞ্চাশ ওভারের ওয়ানডেতে এখন সিরিজ জয়ের অপেক্ষায়। শুক্রবার প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের ১৯ রানে হারিয়ে আজ দ্বিতীয় ম্যাচে নামছেন অ্যারন ফিঞ্চরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে দু’দলের শুরুটাই ছিল বিপর্যয়কর। অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে ফেলে ১২৩ রানে, ইংল্যান্ড চতুর্থ উইকেট হারায় ৫৭ রানে। উভয় দলই বিপর্যয়ের পর পেয়েছে বড় জুটি। ষষ্ঠ উইকেটে অস্ট্রেলিয়াকে ১২৬ রানের জুটি গড়ে দেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল।

আর জনি বেয়ারস্টো ও স্যাম বিলিংসের পঞ্চম উইকেট থেকে ইংল্যান্ড পায় ১১৩ রান। পঞ্চাশ ওভারে অস্ট্রেলিয়ার তোলা ২৯৪ রানের পেছনে তাড়া করতে গিয়ে ইংলিশরা পঞ্চাশ ওভার শেষ করে ৯ উইকেটে ২৭৫ রানে। মিচেল মার্শের করা শেষ ওভারের শেষ বলটিতে আউট হন ১১৮ রান করা বিলিংস, যা ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যানের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

তার আগে ওপেনার বেয়ারস্টো খেলে যান ৮৪ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার বড় জুটিতে অংশ নেওয়া দুই ব্যাটসম্যানের ব্যক্তিগত রানই অবশ্য এর চেয়ে কম। মার্শ ৭৩, ম্যাক্সওয়েল ৭৭। ৪৪তম ওভারে তাদের জুটি ভাঙার পর মিচেল স্টার্কের ১২ বলে ১৯ রানের ক্যামিও ইনিংসে ভর করে তিনশ’ ছুঁই সংগ্রহ গড়ে সফরকারীরা।

অন্যদিকে ইংল্যান্ড তাদের সফল জুটিকে হারায় ৩৬তম ওভারে, ১৭০ রানের মাথায়। এর পরই ম্যাচ থেকে ধীরে ধীরে ছিটকে পড়তে শুরু করে তারা। ম্যাচসেরা অবশ্য কোনো ব্যাটসম্যান হননি, পুরস্কারটি উঠেছে জশ হ্যাজেলউডের হাতে। ১০ ওভার বল করে নেন ২৬ রানে ৩ উইকেট। ব্যক্তিগত দ্বিতীয় ও চতুর্থ ওভারে ফিরিয়ে দিয়েছেন জেসন রয় ও জো রুটকে।

শুরুর সে ধকল মাঝে সামলে উঠলেও শেষ পর্যন্ত পেছনেই পড়ে থেকেছে ইংল্যান্ড। স্বাগতিক ইংল্যান্ড আজ মাঠে নামছে সিরিজে টিকে থাকার লড়াইয়ে অপরদিকে আজ ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে অস্ট্রেলিয়ার। সিরিজের ২য় ম্যাচটি শুরু হবে বাংলাদেশী সময় ৬টার দিকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button