রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন-প্রধানমন্ত্রী

রাজশাহীতে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে তিনটি প্রাথমিক বিদ্যালয়েরও উদ্বোধন করেন তিনি। এছাড়াও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই উদ্বোধন গুলো করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৫৭টি উন্নয়ন প্রকল্পের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন।

এই প্রকল্প গুলোর মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু নভোথিয়েটার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ৩ টি প্রকল্পের অধীন নির্মিত ১২টি শিক্ষা প্রতিষ্ঠান এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (আর.এম.ইউ) স্থাপন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসব প্রকল্প উদ্বোধনের আগে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটি উন্নত সমৃদ্ধ দেশে পৌঁছানোর জন্য পরিকল্পিত উন্নয়ন প্রকল্প নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।বিএনপির আন্দোলন প্রসঙ্গ তুলে ধরে আন্দোলনের নামে উন্নয়ন ব্যাহত করার চেষ্টা চলছে বলে তিনি জানান।এ সময় আন্দোলন কারীদের সুমতি প্রত্যাশা করেন এবং দেশবাসীকে ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ১১ জেলার ৭টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এ নিয়ে দেশের ৩২টি জেলা এবং ৩৯৪ উপজেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত হলো বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা প্রশাসক শামীম আহম্মদ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিজয় বিপ্লব তালুকদার ছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এবং বীর মুক্তিযোদ্ধারা ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button