রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে বাধ্যতামূলক নিতে হচ্ছে টিসিবির পচা পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে টিসিবির পণ্য বিক্রির ট্রাকগুলো থেকে বাধ্যতামূলক ক্রেতাদেরকে কিনতে হচ্ছে পচা পেঁয়াজ। সেটাও আবার তিন কেজি।পচা পিয়াজ যদি না নেয় তাহলে সে গ্রহক পাবে না সাশ্রয়ী মূল্যের টিসিবি পণ্য।রাজশাহীতে ৫টি পয়েন্টে বিক্রি করা হয় টিসিবির পণ্য ।

এমন চিত্র দেখা গেছে, রাজশাহী মহানগরীর সাগর পাড়া বটতলা এলাকায়, সেখানে রাস্তায় লাইন ধরে দাঁড়িয়ে আছেন প্রায় দুই শতাধিক নারী-পুরুষ। দুটি লাইনে ভাগ হয়ে তারা ছোট ছোট বাজারের ব্যাগ নিয়ে দাঁড়িয়ে আছেন। আবার কেউ কেউ বসেও পড়েছেন লাইনের মধ্যেই।

যদিও বা সাগর পাড়ার এই স্থানে সকাল নয়টায় যাওয়ার কথা ছিল টিসিবির নায্যমূল্যের পণ্য বিক্রির ট্রাক। সেই সময়ের আগ থেকেই অনেকেই ওই স্থানে লাইনে দাঁড়িয়ে থাকতে শুরু করেন। কিন্তু শেষ পর্যন্ত বেলা সাড়ে ১২টার সময় এসে পৌঁছে ওই ট্রাকটি। এর পর প্রতিজন ক্রেতার কাছে ডাল ২ কেজি, তেল ২ লিটার ও পেঁয়াজ ৩ কেজি, চিনি দুই কেজি, বিক্রি শুরু করে। তবে ৩০ টাকা কেজিতে যে পেঁয়াজ দেয়া হচ্ছে সেটি পচা। বাধ্যতামূলক কিনতে হচ্ছে সেই পচা পেঁয়াজ।

সেখানে দবির উদ্দিন নামের এক ক্রেতা বলেন, দিনের পর দিন বাজারে বেড়ে চলেছে তেলের দাম । তাই টিসিবির সোয়াবিন নিতে এসে তিন কেজি পচা পেঁয়াজ জোর করে দেয়া হলো। বাজারে ভালো মানের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি । অথচ টিসিবির এই পচা দুর্গন্ধযুক্ত পেয়াজ কিনতে হলো ৩০ টাকা কেজি দরে। তেলের দাম কম পাওয়ার আশায় এখানে এসে এখন দেখছি দুই ঘন্টা দাঁড়িয়ে থাকাটাই লোকসান হলো।

টিসিবির ডিলার মো. সফিকুল ইসলাম বলেন, পেঁয়াজের জন্য আমাদের ডিও করতে বাধ্য করা হয়। পচা পেঁয়াজই আমরা পেয়েছি। এখন ক্রেতারা না নিলে এগুলো কি করবো। তাই ক্রেতাদেরকে বাধ্য করা হচ্ছে এই পচা পেঁয়াজ কেনার জন্য।

এই বিষয়ে আরও জানতে চায়লে টিসিবির রাজশাহী আঞ্চলিক কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, বাধ্যতামূলক কোনো পণ্যই বিক্রির নির্দেশ দেয়া হয়নি। কিন্তু ডিলাররা কেন বাধ্যতামূলক পন্য বিক্রি করছেন তা খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এই কর্মকর্তা আরও বলেন, গতকাল মঙ্গলবার এর বরাদ্দে পেঁয়াজ ছিলনা। বুধবার ট্রাকে পেঁয়াজ দেয়া হয়। তবে কোথা থেকে গেল এই পচা পেঁয়াজ সেটিও খোঁজ নেয়া হবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button