রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে প্রবীণ ও শিশুদের জন্য যা করতে চান লিটন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীকে কর্মমুখী ও স্মার্ট নগরী গড়ে তুলতে ৬টি ক্যাটাগরিতে ৯৯ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার (৩ জুন) রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন তিনি।

ইশতেহার ঘোষনার সংবাদ সম্মেলনে ২০১৮ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর ৫ বছরে তার উন্নয়ন চিত্র তুলে ধরেন খায়রুজ্জামান লিটন। তিনি আগামীতে নির্বাচিত হলে পুনরায় ব্যাপক কর্ম সংস্থান এবং বেকারত্ব হ্রাস ও উদ্যোক্তা সৃষ্টি, অর্থনৈতিক, সামাজিক, মানবিক, শান্তিময় ও সমৃদ্ধ রাজশাহী গড়ে তোলা সহ প্রবীণ এবং শিশুদের জন্য বিশেষ প্রণোদনা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

প্রতিশ্রুতির মধ্যে উল্লেখযোগ্য হলো:
১. রাজশাহীর হাসপাতাল সহ সরকারি ও বেসরকারি সকল দপ্তরে প্রবীণদের জন্য বিশেষ হেল্প ডেস্ক স্থাপন।
২. রাষ্ট্রীয় সহায়তায় রাজশাহী সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে আধুনিক সুযোগ সুবিধা সংবলিত প্রবীণ নিবাস স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হবে।

৩. প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোরদের বিনোদন এবং মানসিক স্বাস্থ্য গঠনের লক্ষ্যে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে আলোচনা সাপেক্ষে উদ্বুদ্ধকরণ এবং কাউন্সিলিং সেল গঠন করা হবে। এছাড়াও জন্ম নিবন্ধন ও শিশু জরিপের মাধ্যমে টিকাদান সুনিশ্চিত করা হবে।

৪. কৃতি শিক্ষার্থীরদের নিয়মিত সংবর্ধনা ও পুরস্কার প্রদান অব্যাহত রাখা হবে।
৫. রাজশাহীর সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে মানসম্মত এবং লেখাপড়ার উপযোগী করে গড়ে তুলে প্রাথমিক শিক্ষার সংকট নিরসনে উদ্যোগ নেয়া হবে বলেও তিনি জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button