রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে প্রতারণা অভিযোগে স্কুল এন্ড কলেজে পুলিশের হানা

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীর মতিহার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে নানা অভিযোগে হানা দিয়েছে পুলিশ। বৃহসপ্রতিবার দুপুরে বোয়ালিয়া থানা পুলিশ মতিহার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে অভিযান করে শাহীন আলম নামের অফিস সহকারিকে আটক করে থানায় নিয়ে যান।

অভিযোগকারী বিধান ঘোষ জানান, তার নিকট থেকে ২০১৬ সালে সার্টিফিকেট মার্কসিট উঠানো বাবদ প্রতিষ্ঠানের প্রধান মেহেদী হাসান কুড়ি হাজার টাকা গ্রহন করেন। মেহেদী হাসানের নামে পূর্বেও নানা অভিযোগ রয়েছে। একাধিক শিক্ষার্থীর নিকট থেকে বিভিন্ন অযুহাতে অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে এই মেহেদী হাসানের বিরুদ্ধে।

নাম প্রকাশ না করার শর্তে রাজশাহীর একজন অধ্যক্ষ মুঠো ফোনে জানান, তার নিকট থেকেও কৌশলে ৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন এই মেহেদী হাসান। মতিহার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবনের মালিক জানান, তিনি ১লক্ষ ৫০ হাজার টাকা পাবেন এই মেহেদী হাসানের নিকট থেকে। তার টাকা না দিয়ে বিভিন্ন টালবাহানা করছে দীর্ঘদিন থেকেই। তালাইমারি এলাকার একাধিক ব্যক্তির অভিযোগ এই স্কুল এন্ড কলেজের ব্যানারে বড় সব অনিয়ম করছেন মেহেদী হাসান। অফিস কক্ষের ভেতরে রয়েছে রহস্যময়ি সব রুম সেখানে আসলে কি হয় সেগুলো নিয়ে রয়েছে অনেকের মনে সন্দেহ।

অফিস সহকারি শাহীন বলেন, আমি একাধিকবার ফোন দিলেও প্রিন্সিপাল মেহেদী হাসান ফোন রিসিভ করেন না। স্থানীয়দের দাবী এই মতিহার স্কুল এন্ড কলেজের সকল বিষয় চুল চেরা তদন্ত করা হোক। রাজশাহী শিক্ষা নগরীতে এমন গোজামিল দেওয়া বিতর্কিত শিক্ষা প্রতিষ্ঠান কিভাবে পরিচালিত হচ্ছে সেটি খতিয়ে দেখে জরুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন সুশীল সমাজ।

বোয়ালিয়া থানা সুত্রে জানা যায়, প্রাথমিক ভাবে সেই স্কুল এন্ড কলেজের অফিস সহকারিকে থানায় নিয়ে আসা হয়েছে, তবে এই সংক্রান্ত বিষয় নিয়ে থানায় একটি জিডি হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের নামে এই অভিযোগ গুলো অবশ্যই খতিয়ে দেখা উচিত বলে মন্তব্য করেন একজন রাবি শিক্ষক। তিনি বলেন, সমাজে কিছু মানুষ শিক্ষাকে ব্যবসা হিসেবে নিয়েছে বলে জাতি আজ বিতর্কিত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button