রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে নারী উদ্যোক্তাদের কর্মশালা ও সনদ পত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা ও সনদ পত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১ টার সময় রাজশাহীর মাস্টার শেফ রেষ্টুরেন্টে এই কর্মশালা হয়।

জাতীয় মহিলা সংস্থা রাজশাহী চেয়ারম্যান মর্জিনা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থা রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংক, রাজশাহী চেম্বারের পরিচালক আসাদুজ্জামান রবি, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাজশাহী জেলা মহিলা সংস্থার কর্মকর্তা সাদিকুল ইসলাম, রাজশাহী জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক শবনম শিরিন।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ উদ্যোক্তাদের সাধু বাদ জানিয়ে বলেন, আপনারা যারা নিজেই উদ্যোক্তা হয়েছেন তার জন্য শুভ কামনা রইলো। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে আপনাদের পাশে সব সময় থাকবো। এছাড়াও তিনি উদ্যোক্তাদের পরিবার এবং ছেলে মেয়েদের সঠিক ভাবে লেখাপড়া ও বাচ্চাদের নিয়মিত খোঁজ খবর রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, আপনাদের মতই আমিও একজন উদ্যোক্তা। আমার মা বাড়ীতে বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত থাকে। আমার স্ত্রী স্কুল টিচার ছিলেন, তাকে চাকরী ছাড়িয়ে দিয়ে সংসার সামলানোর কাজে লাগায়। স্ত্রী এবং আমি উভয়ে মিলে বাড়ীতে হাঁস-মুরগী পালন করি। এছাড়াও বাড়ীতে গবাদি পশু পালন করি। যখন ডিমের বাজারে উর্ধ্বগতি হয়ে সকলে বিচলিত হয় তখন আমি রিল্যাক্সে থাকি। অন্তত আমাকে এসব নিয়ে চিন্তা করতে হয় না। এমনি ভাবে প্রত্যেক মানুষ যদি উদ্যোক্তা হয় তাহলে সে স্বাবলম্বী হবে পাশাপাশি বাড়তি আয় করতে পারবে।

পরে রাজশাহী প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষনার্থীদের মাঝে সদন পত্র তুলে দেন অতিথিবৃন্দরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button