চারঘাটবাঘারাজশাহীরাজশাহী সংবাদস্লাইডার

রাজশাহীতে ত্রানের মালপত্র বাগিয়ে নিতে সুযোগ সন্ধানীরা বেপরোয়া

নিজস্ব প্রতিবেতকঃ

দেশের এই করুন মহুত্তে রাজশাহীতে অসহায় দুস্থদের মাঝে দেওয়া ত্রান নিয়ে বিভিন্ন প্রকার টাল বাহানা সহ নিজের পকেটে ভরতে মরিয়া হয়ে উঠেছে এক শ্রেনির অসাধু ব্যক্তিরা।

খবর নিয়ে জানাগেছে এই সকল চোষন খোরদের কারনে সরকার দলীয় ব্যক্তিরা হিম সিম খাচ্ছে সরকারের ইমেজ ঠিক রাখতে।তবে এই সকল চোষন খোরদের নামের সাথে এখন সরকারি দলের নাম ও যোগ হয়েছে বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে ,এই সকল হাইব্রিট ব্যক্তিরা তার নিজ ওয়াডের দরিদ্র ব্যক্তিদের নিকট থেকে ছবি এমন কি ভোটার আইডি ও নিয়েছে কিন্তু সাহায্য সহযোগিতা এখনো জোটেনি তাদের ভাগ্যে।

রাজশাহী মহানগরী সহ বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ১-২-৩ নং ওয়াডের দরিদ্রদের ভাগ্যে এমন ঘটনা ঘটেছে।গত কাল বুধবার আড়ানি পৌরসভার এই তিনটি ওয়াড ঘুরে এমন চিত্র উঠে এসেছে। তবে পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে দাবী করা হয়েছে যে তারা কিছু দরিদ্রদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি সাইদ জানান আমাদের পক্ষ থেকে কিছু সংখ্যক মানুষ কে চাল ডাল দেওয়া হয়েছে।

এই নিয়ে  আড়ানি পৌর মেয়র মুক্তার আলী সংবাদ চলমান কে বলেন আমি এই তিন ওয়াডে ৭০ জন কে ১০ কেজি করে চাল দিয়েছি।তবে মেয়রের দাবী অস্বীকার করে এই তিন ওয়াডের কাউন্সিলর বলেন আমরা কোন প্রকার অনুদান পাইনি পৌরসভার। তারা আরো বলেন আমরা বিষয় গুলো পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কে অবগত করব।

অপর দিকে জেলার আরেকটি ইউনিয়ন পরিষদ চারঘাট, উপজেলার ইউসুফপুর সেখানেও চেয়ারম্যানের কোন প্রকার অনুদান জোটেনি অসহায় দরিদ্রদের ভাগ্যে।এই ইউপি চেয়ারম্যানের অনিয়ম নিয়েও উঠেছে ডজন অভিযোগ।

এ ছাড়াও রাজশাহী মহানগরীর কয়েকটি ওয়াডে রয়েছে বেশ কিছু ত্রান সামগ্রী বিতরনে অনিয়মের অভিযোগ যা অনুসন্ধান টিমের অনুসন্ধান শেষের দিকে। অভিযোগ রয়েছে রাসিক মেয়র  অসহায় দরিদ্রদের মাঝে বিতরনের জন্য বিভিন্ন সামগ্রী দিলেও তা সঠিক ভাবে বন্টন না করে ভুয়া চিলিপ তৈরি করে জাহির করছে নিজেকে।

অনেকেই বলছেন রাতের আধারে বিলি করেছি যা নগর বাসীর নিকট প্রশ্ন বিদ্ধ।তবে অসহায়দের দেওয়া খাবার নিয়ে কেউ যেন কোন প্রকার অনিয়ম করতে না পারে সে বিষয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও রাসিক মেয়রের কঠোর নিদ্দেশনা দেওয়া রয়েছে বলেও জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button