রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ঘনিয়ে আসছে পৌর নির্বাচন-বাড়ছে  মেয়র প্রার্থীদের দৌড় ঝাপ

নিজস্ব প্রতিবেদকঃ

নির্বাচন যতই ঘনিয়ে আসছে রাজশাহীর দুই পৌরসভার মেয়র প্রার্থীদের দৌড় ঝাপ ক্রমেই  গতির সাথে তালমিলিয়েই বাড়ছে।

ভোটারদের বাড়িতে প্রার্থীদের ভোটের জন্য বাড়ছে ভিড়। নিয়ম অনুসারে রাজশাহীর প্রবেশ মুখ হিসেবে পুঠিয়া ও কাটাখালী  পৌরসভাকে হিসাব  করা হয়। আর এই দুই পৌর সভার নাম নির্বাচনের প্রথম ধাপে আসার কারনে মহাসড়ক নির্বাচনের ফেষ্টুন ব্যানারে ছেয়ে গেছে।  

এখন থেকেই মহা সড়কে বেড়েছে পুলিশের কঠোর  নিরাপত্তা। অনেকেই বলছেন জাতীয় নির্বাচনের মতই ভোটের আমেজ ফিরে এসেছে ভোটারদের মাঝে। তবে কাটাখালী পৌরসভার বর্তমান মেয়র ও সরকারি  দলের মনোনয়ন পাওয়া আব্বাস আলীর সমর্থকদের বিরুদ্ধে উঠেছে অভিযোগের পাহাড়।

সতন্ত্র প্রার্থী মাসুদের ফেষ্টুন ব্যানার ছিড়ে ফেলা সহ মাসুদের সমর্থক দের উপর চওড়া হওয়ার অভিযোগ উঠেছে বর্তমান মেয়র আব্বাস আলীর সমর্থকদের উপর। কাটাখালী পৌরসভার আরেক সতন্ত্র মেয়র প্রার্থী আবুসামা বলেন আমার লোকজনদের কেও বিভিন্ন ভাবে হয়রানি করা হচ্ছে।

তিনিও বর্তমান মেয়র কে দ্বায়ী করেন এই নিয়ে। সতন্ত্র প্রার্থী মাসুদ বলেন আমি দীর্ঘ দিন এই পৌরসভার মানুষের পাশে কাউন্সিলর হিসাবে থেকেছি এখনো তাদের মেয়র হিসাবে সেবা করতে চাই। তিনি বলেন আমাদের লোকজন কে যেভাবে হয়রানি করা হচ্ছে সেটি কাটাখালী বাসি জানে। কাউন্সিলর মাসুদ বলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রবীন ব্যক্তিদের মধ্যে আমার পরিবার পড়ে যা খবর নিলেই বেরিয়ে আসবে।

এই নির্বাচন সুষ্ঠূ ও নিরোপক্ষ হলে আমার জয় হবে বলেও আসা ব্যক্ত করেন তিনি। অপর দিকে কাটাখালী পৌরসভার আরেক সাবেক মেয়র অধ্যাপক মাজিদুর রহমান বলেন আমি এই পৌরসভাকে উন্নতি করনের লক্ষে অনেক অবদান রেখেছি তাই সাধারন মানুষ আমাকেই জয়ী করবেন বলে আমি মনে করি।

তিনি বলেন বি এন পি জামাত ইসলাম আমাকে সমর্থন করেছে আবার স্থানিয়দের ভালোবাসা রয়েছে তাই আমি জয়ের বিষয় নিয়ে নিশ্চিত। তবে গোয়েন্দা সংস্থার তথ্য অনুযায়ী এই পৌরসভার একাধিক ভোট কেন্দ্র ঝুকি পূর্ণ রয়েছে সেগুলির দিকে নজর দারি জরুরি বলে মনে করছেন তারা।

তবে পুঠিয়া পৌরসভার মেয়র প্রার্থীদের ভেতরে চাপা ক্ষোভ বিরাজ করলেও এখনো প্রকাশ্যে আসেনি তারা। স্থানিয় সুত্র মতে এই  পৌরসভার মেয়র প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র রবিউল ইসলাম রবি মনোনয়ন পেলেও এখানে ঘটতে পারে রদবদলের ঘটনা।

সুত্রটি বলছে দীর্ঘ সময় ক্ষমতায় থাকার কারনেই রদবদলের সম্ভাবনা রয়েছে এই পৌরসভা টিতে। আরেকটি কারন হতে পারে স্থানিয় সংসদ ও রাজশাহীজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের সাথে সম্পর্কের অবনতির কারন।       

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button