রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সুদ ব্যবসায়ির অত্যাচার সইতে না পেরে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ

গরুর ব্যবসায় নেমে দেড় লক্ষ  টাকা লোকসান হয় দুই পাটনারের। সু চতুর রতন সেই টাকার জন্য ব্যবসায়িক পাটনার শাহীনকে দায়ি করে শাহীনের  নিকট স্ট্যাম্প চেক গ্রহন করেন কৌশলে ।সেই সাথে  চুক্তি করেন শাহীনকে প্রতিমাসে ৩০ হাজার টাকা দিতে হবে। মুল দেড় লক্ষ টাকা পরিশোধ না হয়া পর্যন্ত। শাহীন দীর্ঘ দুই বছরে সাত লক্ষ বিশ হাজার টাকা দিয়েও পরিত্রান পায়নি সুদ ব্যবসায়ি রতনের হাত থেকে। রতন আবারো এক সাথে দেড় লক্ষ টাকা দাবি করেন শাহীনের নিকট। শাহীন পুর্বে রতনকে সুদের  টাকা দিতে গিয়ে নিজের বাড়ির ভিটে বিক্রি করে এখন পরিবার নিয়ে থাকছেন অন্যের আশ্রয়ে।  

শুক্রবার ৩ নভেম্বর রাজশাহী মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে শাহীন ও তার বৃদ্ধা মা সুদ ব্যবসায়ির অত্যাচার নির্যাতনের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। জানা যায় রাজশাহীর কাটাখালী থানার মিড়কা মারি গ্রামের লোকমান আলীর ছেলে শাহীন প্রতিবেশি বেশি বাখরাবাজ গ্রামের আব্দুস সালামের ছেলে মাহাবুব আলম রতন একই সাথে ব্যবসার জেরে শাহীনকে ব্যবসার কৌশলে ফেলে দেড় লক্ষ টাকা শাহীনের উপর চাপিয়ে দুই বছর সেই টাকার চারগুন বেশি সুদ গ্রহণ করেন রতন। শুধু শুধ গ্রণেই ক্ষান্ত হয়নি রতন।কৌশলে ব্যাংকের লোনের কথা বলে শাহীনের বৃদ্ধ মায়ের নিকট থেকে ফাঁকা স্ট্যাম্পে সাক্ষর ব্যাংকের চেক গ্রহণ করেন জালিয়াতির মাধ্যমে। সেই চেক স্ট্যাম্প দিয়ে আদালতে মামলা করা সহ নানা ভাবে ভয়ভীতি প্রদর্শন করছেন শাহীন ও তার পরিবারকে।

শাহীনের মা সুদের টাকার করুণ কাহীনি বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন রতন একজন চিহ্নিত সুদ ব্যবসায়ি তার দাপটে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায়না। রতনের দেড় লক্ষ টাকা দিতে গিয়ে শাহীন থাকার একমাত্র বাড়িটি বিক্রি করে  সাত লক্ষ বিশ হাজার টাকা দিয়ে ফেলেছে রতনকে এর পরেও রতনের অত্যাচার বন্ধ হয়নি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিশু বাচ্চা সহ শাহীনের বোন। শাহীনের বোন বলেন আমরা অসহায় পরিবার সুদ ব্যাবসায়ির নিকট জিম্মি হয়ে পড়েছি। আমার ভাইয়ের পাশে আপনারা এগিয়ে আসুন তার উপর ঘটে যাওয়া অন্যায় যেন আর কোন পরিবারে না ঘটে।

সাংবাদিকদের সামনে শুরু থেকেই কথা বলতে গিয়ে চোখের অশ্রুতে ভিজিয়ে দেন ভুক্তভোগী শাহীন। শাহীনের অসহায়ত্ব চাউনি আর তার উপর ঘটে যাওয়া অমানবিক নির্যাতনের কথা বলতে গিয়ে একাধিক বার তার শেষ সম্বল বসত বাড়ি বিক্রির করুণ কাহীনি বলতে থাকেন। একজন সুদ ব্যবসায়ি কিভাবে তার সাজানো সংসার তছনছ করে ভেঙ্গে দিল। কিভাবে এখন তার অবুঝ শিশু পরিবার নিয়ে মানবেতর দিন কাটছে সবই যেন সিনেমার গল্পকেও হার মানায়। সংবাদ সম্মেলন শেষে সরকারের সু দৃস্টি কামনা করেন শাহীনের পরিবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button