রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনা রোগীদের জন্য অক্সিজেন ব্যাংকএর উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ

৮০ দশকের ছাত্র সংগ্রাম পরিষদ রাজশাহীর উদ্যোগে কোভিড ১৯ রোগীদের সেবায় নিয়োজিত অক্সিজেন ব্যাংকএর উদ্বোধন।

আজ ৭ জুলাই বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর লক্ষীপুর মোড়ে এ ব্যাংকের উদ্বোধন করা হয়। কোভিড ১৯ রোগীদের জরুরী অক্সিজেন সেবা নিশ্চিত করণে এই সময়োপযোগী কার্যক্রম হাতে নিয়েছেন ৮০ দশকের ছাত্র সংগ্রাম পরিষদ।

উদ্বোধনীতে বক্তব্য রাখেন, রাকসুর সাবেক ভি.পি রাগীব আহসান মুন্না। তিনি সংগ্রাম পরিষদের পক্ষ থেকে বেশ কিছু দাবি উপস্থাপন করেন। তিনি বলেন, অক্সিজেনের নির্দিষ্ট মূল্য নির্ধারণ ও মূল্য তালিকা সংশ্লিষ্ট দোকানে টাঙানো থাকতে হবে। যে সকল কোম্পানি অক্সিজেন সিলিন্ডার রিফিল করেন তারা যেন যেকোনো কোম্পানির সিলিন্ডার রিফিল করতে বাধ্য থাকে এবং চব্বিশ ঘন্টা যেন রিফিল সার্ভিস চালু থাকে সে বিষয়ে প্রশাসনের কাছে দাবি রাখেন। সিটি কর্পোরেশনের উদ্যোগে ফিল্ড হাসপাতাল চালুকরণ ও অনলাইনে যে সকল ডাক্তার রোগীর সেবা দেন, তাঁদের ফি অর্ধেক করার জোর দাবী জানান।

তিনি আরও বলেন, সংগ্রাম পরিষদের উদ্যোগে ধীরে ধীরে করোনাকালে গরীব অসহায় মানুষের খাদ্য সরবরাহের কাজ শুরু করা হবে এবং একটি ডাক্তার প্যানেল তৈরি করা হবে যাতে ফোনে কোভিড ১৯ রোগীদের সেবা দেয়া সম্ভব হয়। এ সময় জনসাধারণকে অনুরোধ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা সবাই সচেতন হলেই এই মহামারী করোনা থেকে মুক্তি পাব। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্র সংগ্রাম পরিষদ নেতা ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাবেক ছাত্রনেতা মেরাজুল আলম মেরাজ, সাবেক ছাত্রনেতা চুন্না মোরশেদ, সাবেক ছাত্রনেতা কামরান হাফিজ, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাবেক ছাত্রনেতা ও রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ্ , শাহরিয়ার রহমান সন্দেশ, সাবেক ছাত্রনেতা জামাত খান, সাবেক জেলা আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান, সাবেক ছাত্রনেতা আলমগীর কবীর, সাবেক ছাত্রনেতা হাসান খান প্রমুখ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক সহ আরও অনেকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button