রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে আরএমপি’র সচেতনতা মূলক মহড়া

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মহানগরীতে কিশোর অপরাধ, ভেজাল খাদ্যের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে মোটরসাইকেল মহড়া শুরু করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার-এর নির্দেশে আরএমপি এ মহড়া পরিচালনা করছে। প্রতিদিন একজন ইন্সপেক্টর (তদন্ত)-এর নেতৃত্বে ৬টি থানা হতে ১২ টি মোটরসাইকেলে ১২ জন সাব-ইন্সপেক্টর এবং ১২ জন কনস্টেবল নগরীর বিভিন্ন স্থানে এই সচেতনতা মূলক মহড়া পরিচালনা করছেন।

এই সচেতনতা মূলক মহড়ার অংশ হিসেবে শহরের আইন শৃঙ্খলার পরিবেশ সুষ্ঠু রাখার জন্য নগরীর মূল সড়ক ও দর্শনীয় স্থান গুলোতে মহড়া দিচ্ছেন আরএমপি পুলিশ। এছাড়াও স্কুল কলেজ শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠান ব্যতীত যত্রতত্র ঘুরে বেড়াতে দেখলে তাদেরকে সচেতন করছে এবং অভিভাবকদেরকেও সন্তানদের প্রতি নজর দেওয়ার জন্য অনুরোধ করছে।

ইভটিজিং রোধে শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে এবং কিশোর গ্যাং নিয়ন্ত্রণে  উঠতি বয়সের কিশোর ও বখাটে যুবকদের নজর দারির মধ্যে রাখা রাখছে। নগরীর দর্শনীয় স্থান গুলোর আশপাশ খাবারের দোকানে ভেজাল খাদ্যের বিরুদ্ধে সচেতন মূলক কার্যক্রম পরিচালনা করছে।

এই সচেতনা মূলক কার্যক্রম সফল বাস্তবায়নে পুলিশ কমিশনার নগর বাসীর সহযোগীতা কামনা করেছেন।  এছাড়াও যে কোনো পরামর্শ কিংবা অভিযোগ জানাতে কোনো মাধ্যম ছাড়াই তাঁর কার্যালয়ে সরাসরি সাক্ষাত করার জন্য সনির্বন্ধ অনুরোধ জানিয়েছেন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button