রাজশাহী

 মতির উপর হামলাকারিদের ক্ষমতা নিয়ে জনমনে প্রশ্ন

ষ্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীর ২৬ নং ওয়াড স্বেচ্ছা সেবকলীগ এর সভাপতি মতিউর রহমান মতির উপর হামলাকারিদের খুঁটির জোর নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে। অনেকেই বলছেন ত্যাগি ব্যক্তির কারনেই বিচারের আসা নিয়ে এখনো অফেক্ষায় রয়েছেন এই মতিউর রহমান ওরফে মতি।

৫ নাম্বর আসামি মিঠু

ঘটনার বিবরনে জানা যায় গত মে মাসের ২৯ তারিখে ভদ্রার জামাল্পুরের মাজার সংলগ্ন বাংলাদেশ স্বেচ্ছা সেবক লীগ ২৬ নং ওয়াড পশ্চিমের অস্থায়ী কার্যালয়ে একই এলাকার সোহাগ ,বিজয়,অপু,আসিক, রুবেল, মিঠু, সহ অজ্ঞাত নামা ব্যক্তিরা মতির উপর হামলা করে তাকে বেধড়ক মারধর করা সহ অফিসের চেয়ার ভাংচুর করে।

এই ঘটনায় মতিউর রহমান মতি গুরুতর আহত হয়। আহত মতিকে স্থানীয়রা চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসা শেষে ১ জুন বাড়ি ফিরে মতি নগরির চন্দ্রিমা থানায় মামলা করতে গেলে আসামীগন ৫ নং আসামী মিঠুর নেতৃত্বে আবারো মতির বাড়িতে হামলা চালায়। এই সময় মতিকে না পেয়ে তার স্ত্রীকে শাসিয়ে বলে আমাদের নামে  মামলা করলে মতির পরিবার কে এলাকা ছাড়া করাহবে।

স্থানীয়রা জানান আসামিরা সেই সময় দেশীয় অস্ত্র নিয়ে এসেছিল বাদির বাড়িতে। এই নিয়ে জানতে চাইলে ২৬ নং ওয়াডের সাবেক কাউন্সিলর ও প্রবীন আওয়ামীলীগের কর্ণধর খলিলুর রহমান বলেন এই কার্যালয়ে হামলা চালিয়ে তারা চেয়ার গুলো পর্যন্ত ভাংচুর করেছেন যা অত্যান্ত  দুঃখ জনক। তবে এই অফিসে হামলা চালিয়ে শূধু মতিকেই তারা লাঞ্চিত করেন নি, অপমান করেছেন সরকারি দলের ভাব মূর্তি ও যা এলাকাবাসি ভিন্ন ভাবে দেখছেন।

ঘটনার অনুসন্ধানে সাংবাদিকরা গেলে এই হামলার ৫ নং আসামি সু চতুর মিঠু  নিজের পরিচয় গোপন করে একজন সরকার দলীয় ব্যক্তির পরিচয় দিয়ে  নিজের অপরাধের বিষয় প্রকাশ না করার জন্য কথা বলেন, যা অনুসন্ধানে সাংবাদিকদের নিকট বেরিয়ে আসে।

এই বিষয়ে জানতে চাইলে তালাই মারি পুলিশ ফাঁড়ির ইনচাজ এস আই মাসুদ রানা বলেন আমরা দুই বার আসামিদের গ্রেপ্তারের জন্য হানা দিয়েছি তাদের না পাওয়ায় গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আহত মতি জানান আমার উপর যারা হামলা করেছে তারা এই এলাকার চিহ্নিত সন্ত্রাসী তাদের ভয়ে আমার পরিবার এখনো নিরাপত্তা হীনতায় ভুগছে। আমি এদের দৃষ্টান্ত মুলক শাস্তিচাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button