দূর্গাপুররাজশাহী

দুর্গাপুরে (ওএমএস) চাল পেয়ে দুঃখিদের মুখে হাসি

দূর্গাপুর প্রতিনিধিঃ

রাজশাহীর দুর্গাপুরে নিম্ন-আয়ের মানুষের মাঝে ওপেন মার্কেট সেল (ওএমএস) চাল ও আটা পেয়ে খুশি নিম্ন-আয়ের মানুষ। উপজেলার তিনটি পয়েন্ট থানা গেট, বাস স্ট্যান্ড ও বদির মোড়ে নির্ধারিত ডিলারদের মাধ্যমে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত জনপ্রতি ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল, ১৮ টাকা কেজি দরে ৫ কেজি আটা, প্রতিটি পয়েন্ট থেকে ৩০০ জনকে চাল ও ২০০ জনকে আটা দেওয়া হচ্ছে।

তিনটি পয়েন্ট এর মাঝে সবথেকে সুন্দর ভাবে চাল আটা বিতরণ করছেন থানা গেটের ডিলার রুস্তম আলী,সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এখানে ব্যাপক ভিড় লক্ষ করা যায়। সকলকে সুশৃংখল রেখে দ্রুত সময়ের মাঝে বিতরনের ফলেই এমন ভিড় বলছে সাধারণ মানুষ। কথা হয় বেগমের সাথে, তিনি জানান,করোনার ক্রমাগত লক-ডাউনে আমাদের অর্থনৈতিক অবস্থা শোচনীয়।

মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য যে ব্যবস্থা করেছেন তা অত্যন্ত সুন্দর। মাত্র ১০ মিনিটে চাউল ও আটা পেলাম। এত সুন্দর গুটি স্বর্ণা এত সুন্দর রুলি আটা । চাল আটা নিতে গিয়ে বিড়ম্বনার শিকার হতে হয়নি কাউকে। দ্রুত সময়ে সুষ্ঠুভাবে বিতরনের কাজ করছেন সংশ্লিষ্ট ডিলার। ভ্যান চালক মইদুল ইসলাম বলেন, করোনার প্রকোপে ইনকাম প্রায় তিন ভাগের এক ভাগে ঠেকেছে এমত অবস্থায় খাদ্যসামগ্রী কেনার সামর্থ্য অনেক কমে গেছে।

সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই সেই সাথে সুষ্ঠুভাবে বিতরণের জন্য রুস্তম চাচা কে ধন্যবাদ জানাই। এবিষয়ে ডিলার মোঃ রুস্তম আলী খন্দকার জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ অসহায় দরিদ্র মানুষের খাদ্য কষ্ট দূরকরা। সেই লক্ষেই স্বল্প মূল্যে এই খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য পূরণে কাজ করছি সুষ্ঠু ভাবে সবার মাঝে দিতে পারলে আমাদেরও ভালো লাগবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button