গোদাগাড়ীরাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

তরুণীকে রেখে দৌড় দিলেন বিতর্কিত চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর গোদাগাড়ীতে এক তরুণীকে নিয়ে ফ্ল্যাট বাসায় ঢুকেছিলেন মাটিকাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত বিতর্কিত চেয়ারম্যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। চেয়ারম্যান তখন গোসল সেরে সাধু বেশে বের হচ্ছিলেন। পুলিশ জানতে চাইল, আর কে আছে ফ্ল্যাটে। চেয়ারম্যান বললেন, কেউ নেই তো। তল্লাশি শুরু করল পুলিশ। ফ্ল্যাটের বাথরুমে তখন পাওয়া গেল ২২ বছরের এক তরুণীকে।

৯ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় ‘থিম ওমর প্লাজা’ নামের একটি বিপণিবিতানের ওপরের আবাসিক ফ্লোরে এ ঘটনা ঘটে। পুলিশ ফ্ল্যাট থেকে তরুণীকে বের করলেও চেয়ারম্যান সোহেল রানাকে ধরতে পারেনি। থিম ওমর প্লাজার ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরায় দেখা গেছে বিতর্কিত চেয়ারম্যান সোহেল রানা কে, ভবনের সিঁড়ি বেয়ে দৌড়ে পালিয়েছেন।

গত ১১ নভেম্বর সোহেল রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা। বিদ্রোহী প্রার্থী হলেও তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়নি। এলাকায় গুঞ্জন আছে, মোটা অংকের টাকার বিনিময়ে দলীয় নেতাকর্মীদের অনেকেই সোহেলের পক্ষে কাজ করে নৌকা ডুবিয়েছেন।

থিম ওমর প্লাজায় সোহেলের ফ্ল্যাটে অভিযান চালিয়েছিলেন নগরীর শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকবর আলী। তিনি জানান, সোহেল রানার বাড়ি উজানপাড়া গ্রামে। আর ওই তরুণীর বাড়ি পাশের গ্রাম মাটিকাটায়। ফ্ল্যাটে স্ত্রী-সন্তান না থাকায় সোহেল ওই তরুণীকে নিয়ে যান। একসঙ্গেই তাঁরা দুজনই বাসার ভেতরে যান। বাসায় ঢোকার সময় ওই তরুণী বোরকা পরে ছিলেন । পুলিশ যখন ফ্ল্যাটে ধরে তখন তিনি বোরকা পরে ছিলেন না। লুকিয়ে ছিলেন বাথরুমে। ফ্ল্যাট থেকে ২ জনকে বের করে থানায় নেওয়া হবে, ঠিক এমন সময় দৌড়ে পালিয়ে গেছেন চেয়ারম্যান সোহেল। তাই তাঁকে ঘটনাস্থল থেকে ধরা সম্ভব হয়নি।

আটকের পর ওই তরুণী পুলিশের কাছে প্রথমে দাবি করেন, তাঁর জন্ম নিবন্ধন সনদে ভূল আছে। সেটি ঠিক করে দেওয়ার জন্য সোহেল তাঁকে ফ্ল্যাটে আনেন। তবে সোহেল চেয়ারম্যান হিসেবে কোন দায়িত্ব গ্রহণ করেননি। তিনি নিবন্ধন সনদ ঠিক করতেই পারবেন না। পরে জেরার মুখে ওই তরুণী সোহেলের সঙ্গে অশালীন কর্মকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন। এ কারণে ২ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। শুক্রবার ওই তরুণীকে আদালতে পাঠানো হয়েছে। সোহেলকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

স্থানীয়রা জানিয়েছেন, এক যুগ আগেও সোহেল রানা ছিলেন একজন বাসের হেলপার। তারপর হেরোইনের ব্যবসায় জড়িয়ে বিপুল সম্পদের মালিক হয়েছেন চেয়ারম্যান সোহেল রানা। রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর করা থিম ওমর প্লাজায় বিলাসবহুল ফ্ল্যাট কিনেছেন। সেখানে তাঁর দোকানও আছে। কয়েকটি ট্রাকসহ আরও অনেক সম্পদের মালিক গোদাগাড়ী থানা পুলিশের তালিকাভুক্ত এই মাদক কারবারি।

বছর দুয়েক আগে মাদকের বিরুদ্ধে অভিযান জোরদার হলে তিনি আত্মগোপন করেছিলেন। তবে মাটিকাটা ইউপি নির্বাচন ঘনিয়ে এলে দলীয় মনোনয়ন পেতে তোড়জোড় শুরু করেন তিনি। মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন। এর পেছনে কার মদদ আছে জানতে চায় স্থানীয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button