রাজশাহীরাজশাহী সংবাদ

গোপন ক্যামেরায় ভিডিও তে দেখুন রাজশাহী ডিসি অফিসের কর্মচারিদের সহযোগীতায় -মসজিদের অজুখানা উড়িয়ে দিয়ে ফটোকপির দোকান

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী জেলাপ্রশাসকের কার্যালয়ের কর্মচারিদের নামের উপর চলছে ফটোকপির দোকান এমন সংবাদের অনুসন্ধানে গেলে উঠে আসে অনিয়মের ডালে বসে আহার করা ডজন ব্যক্তির নাম।

 

তবে মিডিয়া কর্মীদের সাথে প্রকাশ্যে অনেকেই কথা বলতে না চাইলেও গোপন ক্যামেরায় উঠে আসে অনেকের দায় সারানো কথা। রাজশাহীর আদালত চত্বরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের ক্যান্টিনের উত্তর পাশেই ছিল মসজিদের অজুখানা সেখানে কোর্টের আইনজীবী সহ দূর থেকে আসা হাজারো মানুষ নামাজের জন্য অজু করতো আর সেখানে কিছুদিন আগে হঠাৎকরে সজল কম্পিউটার নামে একটি দোকান তৈরী হয়েছে যা আদালত চত্বর এলাকার মানুষদের নিকিট আলোচনার খরাক হয়ে দাড়িয়েছে।

সজল কম্পিউটার এর দোকান মালিকের নিকট জানতে চাইলে তিনি বলেন, এটি আমি এ্যডঃ শরিফুল ইসলাম মিঠুর নিকট থেকে বরাদ্দ নিয়েছি। এ্যাডঃ শরিফুল ইসলাম মিঠু জানান, আমি কালেক্টরেট ক্লাবের নিকট প্রতিমাসে ভাড়াদেই। এই ভাড়ার কোন প্রকার বৈধ্যতা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি ডিসি অফিসের অবসরে যাওয়া অফিস সহকারি আবুল কালাম আজাদ কে ডাকেন , আবুল কালাম আজাদ আসার আগেই আসেন প্রসেস সার্ভার জামাল।

তিনি এসে বলেন, এই দোকান থেকে প্রতি মাসে ৯ শত টাকা ভাড়া বাবদ নেওয়া হয়। তিনি ৯ শত টাকা নেওয়ার কথা স্বীকার করলেও দোকানের ভাড়াটিয়া বাবু প্রতিমাসে দশ হাজার টাকা ভাড়াদেন তাদের হাতে বলে ভিডিও সাক্ষাৎকার দেন । কিছুক্ষনের মধ্যেই হাজির হন কথিত সেই মালিক অফিস সহকারি আবুল কালাম আজাদ।

তিনি এসেই মিডিয়া কর্মীদের বলেন, আসুন আমার সাথে বলেই নিয়ে যান, ডিসি অফিসের দ্বিতীয় তলায় সেখানে গিয়ে দেখাযায় দুই বাবু বসে আছেন চেয়ারে একজন কম্পিউটার শাখার জাহিদুল ইসলাম ও অপর জন রানা, এই রানা ডিসি অফিসের রানা ভাই নামে পরিচিত তিনি সি এর দায়ীত্ব পালন করে থাকেন। জাহিদুল ও রানা উভয়েই মিডিয়া কর্মীদের দেখে আবুল কালাম আজাদ কে বলেন ইনারা কেন ? এমন প্রশ্নের উত্তরে আবুল কালাম সাহেব বলেন, সেই ব্যাপারে এসেছেন মিডিয়া কর্মীরা , শুনেই কম্পিটার জাহিদ বলেন, হাঁ আমরা ভাড়া পাইতো।

কত টাকা পান এবং সেই টাকা কোথায় যায়? সরকারি ভাবে জমা হয় কিনা? এমন পশ্নের জবাবে সি এ রানা বলেন, স্যারের নিকট জানুন। স্যার বিষয়টি অবগত কি না জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে চুপ হয়ে যান। তবে কম্পিউটার জাহিদ বলেন, টাকা কোথায় যায় এর সাথে কারা জড়িত এত ব্যখ্যা আমরা দিতে পারবনা।

পারলে আপনারা সংবাদ প্রকাশ করুন। কোট চত্বর এলাকার প্রতিবেশীরা জানান, ডিসি অফিসের তিন বাবু মিলে এই অনিয়মের সাথে জড়িত তারা প্রতি মাসে মাসোহারা নিয়ে বৈধ্যতার ছাপ লাগিয়ে দেয়। শুধু তাই নয় আবুল কালাম আজাদ অফিস সহকারীর পদে চাকরি করে নিয়ন্ত্রন করতেন সকল অবৈধ্য কার্যক্রম। তিনি নিয়ম বহির্ভুত ভাবে রয়েছেন গত চার বছর যাবৎ ক্লাবের সভাপতি। এই নাম মাত্র সভাপতির হাত ধরেই রয়েছে তিন দাদা। মসজিদের অজুখানা ভেঙ্গে এই দাদাদের দাদাগীরি দেখে হতবাক হয়েছেন সাধারন মানুষ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button