গোদাগাড়ীরাজশাহীরাজশাহী সংবাদ

গোদাগাড়ীর শিক্ষক রেজাউল করিম কে হত্যার চেষ্টার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

গোদাগাড়ী প্রতিনিধিঃ

গত ২৫ ডিসেম্বর বিকেলে গোদাগাড়ীর বিজয় নগরের স্কুল শিক্ষক রেজাউল করিমকে হামলার প্রতিবাদে ও হামলা কারিদের শাস্তির দাবী নিয়ে বুধবার সকালে বিজয় নগরে স্কুল শিক্ষক রেজাউল করিমের বাড়ির সামনে বিক্ষোভ করেছে হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা।

 

হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় মিজানুর রহমান বলেন। দীর্ঘদিন ধরে এলাকায় যারা চিহ্নিত চোরা কারবারির তালিকায় রয়েছে তারাই স্কুল শিক্ষক রেজাউল করিমের উপর হামলা চালিয়েছে। স্থানিয়রা বলেন ঘটনার দিন শিক্ষক রেজাউল করিম যানাজা নামাজের উদ্দেশ্যে কমর পুরে যাচ্ছিলেন আর পূর্বে থেকে পরিকল্পনা করা ব্যক্তিরা তার উপর হামলা চালায়।

এই হামলার ঘটনায় শিক্ষক রেজাউল করিম সহ তার পরিবারের আরো তিন জন আহত হন। আহতদের প্রথমে গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে পরে তার অবস্থার অবনতি হলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার মুল কারন খুঁজতে গিয়ে বেরিয়ে আসে বিজয় নগর এলাকার চিহ্নিত প্রতারক আনোয়ারুল ও তার দলের সদস্যরা সরকারি গাছ কেটেফেলার প্রতিবাদ করেন শিক্ষক রেজাউল করিম। আর এই প্রতিবাদ করাই রেজাউল করিমের কাল হয়ে দাঁড়ায়।

রেজাউল করিম শিক্ষক বিজয় নগর এলাকার সাধারন মানুষের নিকট সমাজ সেবক হিসাবে পরিচিত। তিনি সকল সময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও কঠোর ভুমিকা নিয়ে থাকেন বলেও এর প্রাথমিক সত্যতা মিলেছে। রেজাউল করিমের পরিবারের সদস্যরা জানান আমরা এই হামলা কারিদের দৃষ্টান্ত মুলক শাস্তি চাই। তারা আরো বলেন আমরা মামলা করেও আতংকে দিন যাপন করছি , কারন এই আনোয়ারুল গংদের সদস্যদের হাত অনেক লম্বা। তারা যে কোন ভয়ংকর ঘটনা ঘটাতে পারে যে কোন মহূর্তে ।

অভিযোগ রয়েছে এই হামলার প্রধান অভিযুক্ত আনোয়ারুল জাল সনদ দিয়ে বাংলাদেশ ব্যাংক রাজশাহী শাখায় কেয়ার টেকারের দায়িত্বে পালন করছে। বিষটি নিয়ে বাংলাদেশ ব্যাংকের উপর মহলে লিখিত ভাবে অভিযোগ করেছে সংশ্লিষ্ট মহল। আনোয়ারুলের জন্ম তারিখ শিক্ষাগত যোগ্যতার সংগে কোন মিলনেই সাংবাদিকদের হাতে এসেছে এক রহস্যময় জালিয়াতির প্রমান। তার এস এস সি পরিক্ষা হয়েছে ১৯৬৮ সনে আর ১৯৭০ সনে তার জন্ম হয়েছে এটিনিয়ে ঘুরপাক খাচ্ছে অনেক প্রশ্ন।

তবে আনোয়ারুল শিক্ষকের উপর হামলার মামলায় পালাতক থাকায় তার সরাসরি সাক্ষাৎকার নেওয়া সম্ভব হয়নি। তিনি মুঠো ফোনে বলেন আমার ৮ ম শ্রেনি পাশ সনদ দিয়ে আমি চাকরি নিয়েছি । তার এস এস সি পাশের সনদের বিষয় ও জন্মতারিখের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন আমি এই বিষয়ে কিছুই বলতে পারব না । বাংলাদেশ ব্যাংক রাজশাহী শাখার একজন কর্মকর্তা বলেন আনোয়ারুলের বিষয়টি আমরাও শুনেছি কিন্তু কি কারনে তিনি এখনো চাকরিতে বহাল রয়েছে সেটি আমাদের নিকট বোধগম্য নয়।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button