রাজশাহীরাজশাহী সংবাদ

এবার সহকারী জজ পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন রাবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ

২০২১ এর ১৪তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। যেখানে সারাদেশের মাঝে মেধাতালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোসা. জান্নাতুন নাইম মিতু।

গতকাল বৃহস্পতিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহকারী জজ পদে ১০২ জনকে মনোনীত করে ফল প্রকাশ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ‘ল’ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জান্নাতুন নাইম মিতুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়নশুকা এলাকায়। মো. নাইমুল ইসলাম ও নাহিদা খাতুন দম্পতির মেয়ে মিতু সারাদেশে দ্বিতীয় সর্বোচ্চ নম্বর পেয়েছেন। 

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত চূড়ান্ত ফলাফলে জানা যায়, মোট ১০২ জনের রোল নম্বর উল্লেখ করে সহকারী জজ নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ও মনোনীতদের ফল প্রকাশ করা হয়। 

এ বিষয়ে জান্নাতুন নাইম মিতু মুঠোফোনে জানান, সকল কৃতজ্ঞতা সৃষ্টিকর্তা, বাবা-মা, পরিবারের সকল সদস্য, শিক্ষক-সহপাঠী ও বন্ধুবান্ধবদের প্রতি। আমি কেবল অনার্স পাশ করেছি। মাস্টার্সও এখনও সম্পন্ন হয়নি। এরইমধ্যে সহকারী জজ পরীক্ষার ফল পেয়েছি। এই খবরে খুব ভালো লাগছে। সেই সঙ্গে পড়াশোনা ও সহকারী জজ হিসেবে কাজ শুরুর জন্য অনেক চাপও রয়েছে। খুব একটা ভালো প্রস্তুতি নিতে পারিনি। প্রথম বর্ষ থেকেই শুধুমাত্র একাডেমিক পড়ার উপর গুরুত্ব দিয়েছি।

তিনি আরো বলেন, সমাজের অসহায় দরিদ্র নির্যাতিত মানুষ যাতে ন্যায্য বিচার পায়, সে লক্ষ্যে কাজ করব। বিচার বিভাগের লিগ্যাল এইড নিয়ে কাজ করার বিশেষ পরিকল্পনাও আছে। সকলের কাছে দোয়া ও সমর্থন চাই, যাতে সকলের আস্থার প্রতিদান দিয়ে সততা, ন্যায়, নিষ্ঠার সঙ্গে বিচারকাজ করতে পারি। 

উল্লেখ্য, ১৪তম বিজেএস পরীক্ষায় (সহকারী জজ) প্রথম, দ্বিতীয় ও চতুর্থ স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের আইন বিভাগের শিক্ষার্থীরা। প্রথম হয়েছেন সুমাইয়া নাসরিন শামা, দ্বিতীয় জান্নাতুন নাইম মিতু ও চতুর্থ হয়েছেন ঈশরাত জাহান আশা।

প্রকাশিত ফলাফলে উল্লেখ করা হয়, মেধা তালিকায় থাকা ৯৮তম, ৯৯তম, ১০০তম, ১০১তম, ১০২তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত মনোনীত করা হয়েছে আরও দুইজন মিলিয়ে মোট ১০২ জনকে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button