রাজশাহীরাজশাহী সংবাদ

ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পুলিশ কমিশনারের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টারঃ

আরএমপির আওতাধীন এলাকায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর তৃতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় করেছেন আরএমপির পুলিশ কমিশনার।

আজ ২২ নভেম্বর সোমবার বেলা ১১ টায় আরএমপি সদরদপ্তরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়।

পুলিশ কমিশনার মহোদয় বলেন, আগামী ২৮ নভেম্বর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর তৃতীয় ধাপ অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৮ টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন রাজপাড়া, চন্দ্রিমা, মতিহার, শাহমখদুম, এয়ারপোর্ট, পবা, কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানার মোট ৬৮ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলবে।

তিনি আরো বলেন, এই নির্বাচনে প্রতিটি সাধারণ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতির কথা উল্লেখ করেন।

৬৮ টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ১৭ টি মোবাইল টিম, ৫ টি স্ট্রাইকিং ফোর্স, ৫টি স্ট্যান্ডবাই টিম, ৬ টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ৭ টি মোবাইল পার্টি,  ৪ টি প্রটেকশন পার্টি এবং ডিবি পুলিশসহ সিটিএসবির প্রায় ১১৫০ জন অফিসার ফোর্স রাখার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এ ছাড়াও বিভিন্ন পরিস্থিতি মোকাবেলার জন্য রায়টগিয়ার সহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন, স্পীডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত রাখা হবে বলেও পুলিশ কমিশনার মহোদয় জানান। এ সময় চেয়ারমান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষে দাবী দাওয়াসহ বিভিন্ন পরমার্শ প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম, উপ পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ রশীদুল হাসান পিপিএম ও উপ পুলিশ কমিশনার (বোয়ালিয়া) জনাব মোঃ সাজিদ হোসেন, আরএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button