রাজশাহীরাজশাহী সংবাদ

অর্থলোভী ব্যাংক কর্মকর্তাদের রষাণলে রাজশাহীর আরিফুল

দীর্ঘ হাফযুগ সময় ধরে রাজধানী ঢাকায় প্রবেশ করেন নাই রাজশাহীর পুঠিয়া উপজেলার বাঁশপুকুর গ্রামের আলাউদ্দিনের ছেলে আরিফুল ইসলাম। তবুও তার নামে রাজধানীর মহাখালীর অগ্রনী ব্যাংক কর্পোরেট শাখায় চালু হয়েছে ব্যাংক একাউন্ট ।যাহার একাউন্ট নাম্বার ০২০০০১৮৯২৩১২১.আশ্চর্য জনক হলেও এমন তথ্য এসেছে সংবাদ চলমানের হাতে।

দরিদ্র অসুস্থ আলাউদ্দিনের ছেলে আরিফুল ইসলাম নাটোরের বনপাড়ায় একটি কোম্পানিতে সামান্য বেতনে চাকরি করেন। কিছুদিন পুর্বে কোম্পানি থেকে ছুটিনিয়ে বাঁশপুকুর গ্রামে অসুস্থ বাবাকে দেখতে গেলে মেহেরপুর জেলার একটি প্রতারণার মামলায় পুলিশ তাকে আটক করেন। আটকের পর আরিফুল ইসলাম জানতে পারেন তার নামে অগ্রনী ব্যাংক মহাখালী শাখায় ৩১-৭-২০০৩ তারিখে একাউন্ট খুলে বেশ কয়েকলক্ষ টাকা লেনদেন করা হয়েছে সেই সাথে জালিয়াতি করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

এই মামলায় মেহেরপুর আদালতে তথ্য প্রমান দাখিল করে জামিনে মুক্ত হন আরিফুল ইসলাম। এর পরে চলতি বছরের জানুয়ারি মাসের ৩ তারিখে তার এক আত্নীয়ের সহায়তায় ছুটেযান রাজধানীর মহাখালী অগ্রনী ব্যাংক লিমিটেডের কর্পোরেট শাখায়। সেখানে গিয়ে তিনি জানতে পারেন তার নামে একাউন্ট খুলেদেন আবিদা সুলতানা নামের ব্যাংক কর্মকর্তা। তিনি আরো জানতে পারেন সেই ব্যাংকের ডিজি এম আলী হায়দারের নির্দেশেই একাউন্টটি চালু হয়েছে।

এমন আশ্চর্যজনক ঘটনার বিষয় জানতে তিনি ডিজি এম আলী হায়দারের সাথে দেখা করতে চাইলে ব্যাংক কর্মকর্তা আলী হায়দার ব্যাংকের এজি এম এর সাথে কথা বলার অনুরোধ করে কৌশলে ব্যাংক থেকে সটকে পড়েন। এজি এম আরিফুল ইসলামকে জানান তার ভোটের আইডি কার্ডের ফটোকপি দিয়ে একাউন্ট খোলা হয়েছে এজি এম এর এমন উত্তরে আরিফুল ব্যাংকের সিসি ফুটেজ ও তার করা সাক্ষর চেক করার অনুরোধ জানিয়ে ব্যাংক কর্মকর্তাদের বলেন তিনি ৬ বছর ঢাকায় প্রবেশ করেনাই। একটা ভোটের আইডি কার্ডের ফটোকপির উপর নির্ভর করে কিভাবে একাউন্ট খোলা হয়েছে সেই ব্যাংকে ।

সেখানে চেক বই পর্যন্ত প্রদান করা হয়েছে আবার কয়েক লক্ষ টাকা জালিয়াতি করা হয়েছে। সেই অভিযোগে তিনি হাজত বাস করেছেন মেহেরপুর কারাগারে আরিফুলের এমন প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেনাই দায়িত্বরত ব্যাংক কর্মকর্তাগণ। আরিফুল ইসলাম জানান ডিজি এম মহাখালী অগ্রনী ব্যাংক কর্পোরেট শাখায় কর্মরত থাকলেও আবিদা সুলতানা নামের ব্যাংক কর্মকর্তা বনানী শাখায় কর্মরত রয়েছেন। তারা দুজনে প্রতারণার মাধ্যমে একাউন্ট তৌরি করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে দাবি করেন আরিফুল ইসলাম। তিনি আরো বলেন এদের বিরুদ্ধে মানহানি মামলা করা হচ্ছে।

মামলা করার বিষয়টি গত মাসের ২১ তারিখে উকিল নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে সেই সাথে সরকারের উচ্চপর্যায়ে হয়রানীর বিষয়টি লিখিত ভাবে জানানো হয়েছে। ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রতারণার ঘটনা নিয়ে ডি এম পির সাইবার ক্রাইমের একজন উপ -পরিদর্শক প্রভাতকে বলেন এই মামলার ঘটনা নিয়ে আমরা কাজ করেছি আমাদের নিকট মনে হয়েছে আরিফুল নামের নিরহ ব্যক্তিকে ফাঁসানো হয়েছে। সেই ব্যাংকে আমরা জিজ্ঞাসাবাদ করেছি তাদের উত্তর সন্তোস জনক নয়।

ঘটনা জানতে ব্যাংক কর্মকর্তা আবিদা সুলতানাকে মুঠোফোনে ফোন করলে তিনি নিজেকে নির্দোষ দাবি করে ফোন কেটেদেন। তবে ডি জি এম আলী হায়দার মুঠো ফোনে উকিল নোটিশের বিষয়টি স্বীকার করে বলেন কোথাও একটা মিস হয়েছে সেগুলো জানার চেষ্টা করছি আমরা। তবে আবিদা সুলতানার ভুলের কারণেই এমন ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button