রাজশাহীরাজশাহী সংবাদ

অবশেষে রাজশাহীর শাহিন শাহ হত্যা মামলায় ৯ জনের ফাঁসি, ২২ জনের সাজা

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর ছাত্রলীগ নেতা ও শিক্ষানুবিশ আইনজীবী শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে।

এই আলোচিত মামলার রায়ে নয়জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন আদেশ দেন আদালত । বৃহস্পতিবার দুপুরে  রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে এ মামলার রায় ঘোষণা করেন আদালতের বিচারক এইচএম ইলিয়াস হোসেন ।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মুসাব্বিরুল ইসলাম জানান, শাহীন শাহ হত্যা মামলায় ৯ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত আমি মনে করি এই রায়ে বাদি পক্ষ সন্তষ্ট হবে এবং সঠিক বিচার পেয়েছেন।

ছাত্রলীগ নেতা নিহত শাহিন শাহ রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্যানেল মেয়র-২ ও এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি। শাহেন শাহ রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সমাজ সেবক হিসেবে দীর্ঘ সময় নিয়োজিত ছিলেন। তাকে নির্মম হত্যার ঘটনায় তার ভাই সমাজ সেবক ও যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে ঘটনার পরেরদিন নগরীর রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। গত বছরের ১১ নভেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ঠিক করা হয়। তারপর থেকে দফায় দফায় রায় ঘোষণার দিন অতিবাহিত হলেও মামলার বাদীপক্ষ দ্রুত রায় ঘোষণার দাবি জানিয়েছিলেন । শেষে আদালত আজ ৯ ডিসেম্বর এই মামলার রায় প্রদান করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button