রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসারাদেশ

রাজশাহীতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশ অভিযান চালিয়ে ভারতীয় নেশা জাতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আব্দুল মান্নান নামে এক জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আব্দুল মান্নান রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার হারুপুর গ্রামের মৃত আইজ উদ্দিনের ছেলে।

আরএমপি নৌ পুলিশ সুপার রুহল কবির খান বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে হারুপুর গ্রামের বস্তাবাঁধ ঘাট এলাকা থেকে আব্দুল মান্নানকে গ্রেপ্তার করা হয়। এই সময় তার কাছে থাকা একটি প্ল্যাস্টিরেক সাদা ব্যাগের ভিতর গামছা দ্বারা মোড়ানো অবস্থায় ৮০ টি পাতায় মোট ৮০০ টি ট্যাবলেট উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ট্যাবলেটগুলো এমফিটামিন জাতীয় এবং তীব্র ব্যাথা নাশক ও স্নায়ুতন্ত্র অকার্যকারী হিসেবে ব্যবহৃত হয়। মাদক সেবিরা এই জাতীয় ঔষধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে শ্রেনীর মাদকদ্রব্য হিসেবে সরকার ৮ জুলাই মাদক গেজেট প্রকাশ করেন। এটি সেবন করলে ব্যাথার পাশাপাশি ঘুম ও নেশার চাহিদা মেটায়।

ট্যাবলেটগুলো ইয়াবার বিকল্প হিসেবে মাদক সেবীরা ব্যবহার করে থাকে। এর একেকটি ট্যাবলেটের দাম বাংলাদেশে ২০০ হতে ২৫০ টাকায় বিক্রি হয়। ভারতীয় সীমান্ত থেকে শ্রেণী পেশার মানুষের হাত বদল হয়ে কৌশলে এসব নেশা জাতীয় মাদকদ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে। এগুলো নির্মূলে কঠোর ভাবে কাজ করে যাচ্ছে নৌ পুর্লিশ বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button