রাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহী আ.লীগ নেতাদের বিরুদ্ধে চক্রান্ত : প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :  রাজশাহী আওয়ামী লীগ ত্যাগী নেতাদের বিরুদ্ধে নতুন করে চক্রান্ত শুরু হয়েছে। এ চক্রান্তের অংশ হিসেবে তাদের বিরুদ্ধে খবর প্রচারসহ নানান অপপ্রচার করা হচ্ছে। প্রতিবাদে মঙ্গলবার দুপুরে রাজশাহীতে সংবাদ সম্মেলন ও  এর প্রতিবাদে আমরা নতুন প্রজন্মের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গত রোববার দৈনিক কালের কণ্ঠে ‘ছাত্রলীগ নেতার খুনি এখন প্রভাবশালী আ.লীগ নেতা’ এবং বাংলাদেশ প্রতিদিনে ‘ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি এখন আওয়ামী লীগ নেতা’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।
সভায় বক্তব্য দেন, জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, নগর আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, কাটাখালী পৌরসভা যুবলীগের সভাপতি জনি আহম্মেদ, নগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শামিম সরকার, রাসিক ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রানা খান। উপস্থিত ছিলেন, আমরা নতুন প্রজন্মের উপদেষ্টা ও ব্যবসায়ী সবুর খান, অধ্যাপক এন্তাজ আলী, হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান নবাব, হরিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ বাবর আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহফুজ আলী, হরিপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি স্বপন আলী প্রমুখ।
সভায় জেলা কৃষকলীগ সভাপতি রবিউল আলম বাবু বলেন, আজিজুল আলম বেন্টু আমার সহোদর ভাই। আমরা মুক্তিযোদ্ধার ও আওয়ামীলীগ পরিবারের সন্তান। আমাদের কি ছিল কি আছে এলাকায় খোঁজ নিলেই পাওয়া যাবে। আমরা অনেকেই হত্যা মামলার আসামি হলেও হত্যার সঙ্গে জড়িত না।
কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনের মত জনবহুল পত্রিকায় মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত খবর প্রকাশে আমাদের হতবাক করেছে। আমরা বলতে বাধ্য হচ্ছি আমাদের জড়িয়ে যারা খবর পরিবেশন করছেন তারা মুক্তিযুদ্ধের পক্ষের এবং আওয়ামী পরিবারের সন্তান হতে পারে না। তিনি বলেন, আজিজুল আলম বেন্টু নাকি ট্রাক চালাতেন, মাছ বিক্রি দুধ বিক্রি করতেন এসব মিথ্যা খবরে পুরো রাজশাহী নগরী বিস্ময় প্রকাশ করছে।
আজিজুল আলম বেন্টুর পারিবারিক ঐতিহ্য রয়েছে। আজিজুল আলম বেন্টু নাকি ভূঁইফোড় আওয়ামী নেতা। স্বাধীনতার সময়ে আজিজুল আলমের বাবা পবা থানা ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে ছিলেন। এর খেসারত দিতে হয়েছে বেল্টুর পরিবাকে। স্বাধীনতা মুক্তিযুদ্ধে আজিজুল আলম বেন্টুর বড়ভাই সামশুল আলম শহীদ হয়েছেন। সিন্দুকের সোনার অলংকার লুটপাট হয়েছে। আমরা আওয়ামী পরিবার থেকে এসেছি।
সাংবাদিকদের বলা হয় সমাজের বিবেক। কিন্তু কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনের রাজশাহীর সাংবাদিকদের তা মনে হচ্ছে না। তারা মনগড়া একটি প্রতিবেদন ছাপিয়েছেন। যা রাজশাহীবাসী প্রত্যাখান করেছে। পাশাপাশি মিথ্যা খবর ছাপানোতে পত্রিকা দু’টির গ্রহণযোগ্যতাও কমেছে। তিনি বলেন, স্বাধীনতা উত্তরকালে পাঁচ লাখ টাকা পরিত্যক্ত হয়েছে। রাজনৈতিক ও সামাজিকভাবে আমাদের পরিবারের সুনাম ক্ষন্ন্ন করার জন্য এ দুইটি পত্রিকায় গত প্রায় ছয় মাস ধরে মাঝে মধ্যে বিভিন্নভাবে আমার বিরুদ্ধে অসত্য তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে আসছে।
শুধু আমার বিরুদ্ধে নয় এই দুইটি পত্রিকা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি অন্যতম সদস্য ও নগরের সভাপতি এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঘনিষ্ঠজন নেতা হিসেবে যারা পরিচিত তাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে।
তিনি আরো বলেন, গত ১০ বছরে সরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠানে টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভূমি দখলবাজি এবং মাদক চোরাচালন ও বিট খাটাল নিয়ন্ত্রণ করে জিরো থেকে হিরো হয়ে শত কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হয় না।
তাদের সমাজে কোন গ্রহণযোগ্যতাও নেই। কিন্তু যাদের সমাজে গ্রহণযোগ্যতা আছে বা আওয়ামী লীগের ত্যাগি নেতাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হচ্ছে।  ওই দুইটি পত্রিকার প্রতিবেদক আমাদের রাজনৈতিক পরিচয় নিয়েও প্রশ্ন তুলেছে। মিথ্যাচার করেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button