চারঘাটবাঘারাজশাহী সংবাদ

রাজশাহী অঞ্চলের অন্যতম মেয়রের খেতাব অর্জন করলেন মুক্তার আলী

বাবর মোল্লাঃ

রাজশাহীর আড়ানী পৌরসভার পৌর পিতা হিসেবে মুক্তার আলী দায়িত্ব পাওয়ার পর থেকেই এই পৌরসভায় বিভিন্ন উন্নয়নের ছোঁয়া লেগেছে। ঐএলাকায় রাস্তাঘাট কালভাট স্কুল কলেজ মাদ্রাসা মন্দির সকল কিছুর উন্নয়নে মুক্তার আলীর অবদানের প্রশংসা করেন স্থানিয়রা ।

সরকারের যে  অনুদান পৌরসভায় আসে সেগুলো জনগণের মাঝে বন্টন করে ও নিজের ব্যক্তিগত তহবিল থেকে দুস্থ অসহায় মানুষদের সহায়তা করেন তিনি। সরে জমিনে গেলে উঠে আসে বিরোধী দলের তিন দিনের অবরোধ কর্মসুচির বিরুদ্ধে তিনি সচেতনতা বৃদ্ধি সহ দলীয় নেতা কর্মীদের নিয়ে শান্তিকর পরিবেশের জন্য মাঠে রয়েছেন। পৌরসভার মেয়র মুক্তার আলী ও প্রশাসনের অনান্য কর্মকর্তাগণ মঙ্গলবার দুপুরে আড়ানী রেলওয়ে স্টেশনে গিয়ে স্টেশনের দায়িত্বে থাকা কর্মকর্তা কর্মচারিদের দুর্ঘটনা এড়াতে বিভিন্ন ধরনের  দিক নির্দেশনা দেন। কোন ভাবেই পৌরসভা এলাকায় যেন সরকার বিরোধী কর্মকান্ড না ঘটে সেই বিষয়ে সকলকে সজাগ করেন মেয়র মুক্তার আলী।

পৌর এলাকার এলাকার হাজারো মানুষের দাবি মুক্তার আলী একজন দক্ষ ও যোগ্য মেয়র। স্থানিয়রা আরো বলেন তিনি এই পৌরসভায় দায়িত্ব পেয়ে জনগণকে সাথে নিয়ে যে ভাবে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন এমন  জন বান্ধব মেয়র এই পৌরসভায় পেয়ে আমরা সত্যিই আনন্দিত।

নির্লস পরিশ্রম করে পৌরসভার জন্য সুনাম কুড়িয়েছেন তিনি। স্থানিয়দের দাবি যে কোন বিপদে আমরা তার নিকট হতাশ হইনা তিনি মহুর্তেই সাহায্যের হাত বাড়িয়ে দেন বিপদগ্রস্থ মানুষদের প্রতি। এ ছাড়াও মেয়র আমাদের এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে সাধারণ মানুষের ভালোবাসা কুড়িয়ে তিনি প্রমাণ করেছেন তিনি শ্রেষ্ঠ।আমাদের এই এলাকাকে তিনি মাদক মুক্ত এলাকা হিসেবে গড়ে তু্লতে নির্লস পপ্রিশ্রম করছেন।যদি সুযোগ থাকতো আমরা সরকারের নিকট দাবি জানাতাম এমন জন বান্ধব মেয়র কে আমাদের এই আড়ানী পৌরসভায় স্থায়িভাবে দায়িত্ব দেওয়ার জন্য।

তার এমন দুর্ধর্ষ ও উন্নয়নের বিষয়ে জানতে চাইলে আড়ানী পৌরসভার  সফল উপাধি পাওয়া মেয়র মুক্তার আলী বলেন,  আমাদের বাঘা উপজেলার আড়ানী পৌরসভা ২০০৬ সালে  গঠিত হয়েছে।বাংলাদেশের যে উন্নয়ন জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল সোনার বাংলা গড়ার লক্ষে যে উন্নয়নগুলো করে যাচ্ছেন  সে উন্নয়ন গুলো বাধা গ্রস্থ  করার জন্য কিছু সরকার বিরোধী চক্র আবারও সেই ১৫ বছর পরে  অপকর্ম করতে চক্রান্ত করছে। আমরা প্রশাসন ও পৌরসভার সকল কাউন্সিলর এক সাথে হয়ে পৌরসভার সকল স্থান  পরিদর্শন করছি যেন কোনভাবেই আমাদের এই এলাকায় কোন ধরনের অ প্রিতিকর ঘটনা না ঘটে।

তিনি আরো বলেন, জনগনের  সাথে সব সময়  সমন্বয় রেখে আমি পথ চলি।তাই সাধারণ জনগন আমাকে অনেক ভালোবাসে। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সহ যে মেঘা পল্প রয়েছে সেই গুলো বাস্তবায়নের লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের এখানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম ব্যক্তিগত ভুমিকা নিয়ে বাঘা চারঘাট এলাকাতে অনেক উন্নয়ন মুলক কাজ করে চলেছেন।প্রধানমন্ত্রী শেখহাসিনা সারাদেশে যেভাবে উন্নয়ন করে যাচ্ছে  আমরা আবারো তার নির্দেশে পাশে থেকে ২০২৪ সালে প্রিয় প্রতিক নৌকাকে  বিজয়ী করার লক্ষ্যে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন মেয়র মুক্তার আলী ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button