রাজশাহী সংবাদ

মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া স্বর্ণ পদক পেলেন রাজশাহী কলেজের শিক্ষার্থী সাজেদুর রহমান রনি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে দেশের ৩৬ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই স্বর্ণপদক দেয়া হয়। এ বছর দেশের ৩৬ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ১৭২ শিক্ষার্থীকে (৮৮ ছাত্রী ও ৮৪ ছাত্র) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হয়।
এতে দেশসেরা রাজশাহী কলেজের দেশসেরা শিক্ষার্থী হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া স্বর্ণ পদক পেলেন রাজশাহী কলেজের শিক্ষার্থী সাজেদুর রহমান রনি।

দেশসেরা ১৭২ শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৮ প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এই স্বর্ণপদক বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই মাহেন্দ্রক্ষণ রাজশাহী কলেজের জন্য নিঃসন্দেহে একটি অন্যন্য স্মরনীয় দিন।
দেশসেরা রাজশাহী কলেজের দেশসেরা শিক্ষার্থী হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে স্বর্ণ পদক পেয়ে অন্যন্য
এক দৃষ্টান্ত স্থাপন করেছেন যা অনুস্বরনীয় হয়ে থাকবে আজীবন।
রাজশাহী কলেজ থেকে,প্রথম বারের মতো কোন শিক্ষার্থী তার অসমান্য মেধা ও নানামুখী প্রতিভার সাক্ষর রেখে সয়ং প্রধানমন্ত্রীর হাত থেকে যে স্বর্ণ পদক গ্রহণ করে তা সত্যিই প্রশংসার দাবিদার। আজ আনন্দ ভাসছে তার পরিবার,তার আপনজনরা,তার সম্মানিত শিক্ষক মন্ডলী ও তার শুভাকাঙ্ক্ষীরা।
সাজেদুর রহমান রনি রাজশাহী কলেজের ২০১৩-১৪ সালের সম্মান শ্রেণীর শিক্ষার্থী ছিলো এবং তিনি বর্তমানে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাষ্টার্স এর শিক্ষার্থী।
৩.৯৪ সিজিপিএ ও স্ট্যাটিস্টিক্যাল পাইওনিওর ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন তিনি। এছাড়াও বিভিন্ন সহ শিক্ষামূলক কর্মসূচিতে তার অংশগ্রহন সক্রিয়।

পরিসংখ্যানে তার অসাধারণ পারদর্শিতা রয়েছে । তিনি তার বিভাগীয় শিক্ষকের কাছে থেকে তার শিক্ষকের বিদায় কালে পরিসংখানের মহামুল্যবান বেশকিছু বই প্রাপ্তহন যা তার জন্য অনেক আদর্শও
সামনে এগিয়ে যাবার প্রেরণা।
দেশসেরা এই শিক্ষার্থীর জন্ম রাজশাহীর দুর্গাপুর থানার কয়ামাজম গ্রামের রত্নগর্ভা মোসাঃ শাহানারা বিবির গর্ভে। ধন্য হে জননী। তার বাবার নাম মোঃআজিজুর রহমান। তিন ভাইবোনের মধ্যে সাজেদুর
তাদের প্রথম সন্তান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button