রাজশাহীরাজশাহী সংবাদ

র‌্যাবের অভিযানে ১২ জন দালাল চক্রের সদস্য গ্রেফতার

রাজশাহী র‌্যাব-৫ এর সদস্যরা মোবাইল কোর্ট পরিচালনা করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সক্রিয় ১২ দালালকে আটক করেছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালায় র‌্যাব। আটকের পর তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।

র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রামেক হাসপাতালে দালালের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার অভিযাগে আজ বৃহস্পতিবার এ অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, আটকের পর নগরীর সিপাইপাড়ার দালাল জামাল হোসেনকে (৪০), ৭ দিন, লক্ষিপুরের সাবজাল হককে (৫২) ৭ দিন, বহরমপুরের মোতাসসিম রুপককে (৩২), ৭ দিন, বগুড়ার আদমদিঘীর রনি শেখকে (২৫) ৭দিন, সিপাইপাড়ার সজলকে (৪২) ৭ দিন, নাচোলের শাহিন আলম পিয়াসকে (২৪) ৭ দিন, সিপাইপাড়ার আব্দুল জলিলকে (৫৫) ৪ দিন, হোসনিগঞ্জের রাজন আলীকে (৩৫) ৭ দিন, কেশবপুর এলাকার মুরসালিনকে (২৪) ৫ দিন, ডাঁসমারির আহমদ আলীকে (৩০) ৩ দিন, কাঠালবাড়িয়ার রয়েল হোসেন অপুকে (৩২) ৪ দিন, নিয়ামতপুরের আকেজী গ্রামের সোহেল রানাকে (২৪), ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়াও, নগরীর আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক ডাবলুকে ৫০ হাজার টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক বাচ্চু রহমানকে ২০ হাজার টাকা ও মেডিকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক উম্মে মনিরাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে সানবিম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দেয়া হয়।

র‌্যাব আরো জানায়, দণ্ডপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং হাসপাতালের আশে পাশের এলাকায় অবস্থান করে সাধারণ মানুষের কাছ থেকে নিজেদেরকে হাসপাতালের এবং ডাক্তারদের কাছের লোক বলে পরিচয় প্রদান করে। রোগিদের উন্নত চিকিৎসার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে টাকা নেয়। রাজশাহী মেডিকেলে অল্প খরচে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে দেয়ার আশায় রোগিদের স্বজনদের নিকট হতে টাকা হাতিয়ে নেয়। সরকারী এ্যাম্বুলেন্সে যাতায়াত করায় দেয়ার কথা বলে রোগিদের স্বজনদের নিকট হতে বিভিন্ন অঙ্কের টাকা নেয়।

এছাড়াও বিভিন্ন ভাবে রোগিদের হয়রানি মূলক কর্মকান্ড সহ রোগীদের ও রোগির স্বজনদের নিকট হতে হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে অর্থ নেয় তারা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button