দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে ভুমি খেকোদের অত্যাচারে অতিষ্ঠ জয়নগর ইউনিয়নবাসী

নিজস্ব প্রতিবেদকঃ  

রাজশাহী দুর্গাপুর উপজেলার ৭ নং জয়নগর ইউনিয়নের বাগলপাড়া নোনামাটিয়াল এলাকায় পানের বর সংলগ্ন কৃষি জমি নষ্ট করে পুকুর খনন করা হচ্ছে আবার সেই মাটি বিক্রি করা হচ্ছে পাসের ইট ভাটায়। অভিযোগ রয়েছে, পুকুর খননের ওই মাটি স্থানীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ ফিরোজেরসঙ্গে যোগসাজশে ভুমি খেকো বড়গাছী ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের হেলাল মেম্বার, ইট ভাটার কাছে মাটি বিক্রি করছেন।

মাহাতাব নামে এক মাটির ব্যবসায়ীর মাধ্যমে মাটি পরিবহন করা হচ্ছে পাশের ইটভাটায়। ট্রাক্টরে করে ওই মাটি পরিবহন করায় ইট বিছানো একটি গ্রামীণ সড়ক ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অপর দিকে, একই ইউনিয়নের বাগলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দিয়ে দ্রুত গতিতে মাটিবাহী ট্রাক্টর যাওয়ায় যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা এতে স্কুলের ছাত্র ছাত্রী ও শিক্ষকরা আছে চরম আতঙ্কে। এ বিষয়ে স্কুলের শিক্ষকরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।  ৭ নং জয়নগর ইউনিয়ন বাগলপাড়া গ্রামের আবদুর রশিদ বলেন, পুকুর থেকে ট্রাক্টরে করে ভাটায় মাটি নিতে একমাত্র চলাচলের রাস্তাটি নষ্ট যাচ্ছে।রাস্তা দিয়ে চলাচল করতে সমস্যা হচ্ছে

ট্রাকচালক মো. বেলাল বলেন, ১০ দিন ধরে পুকুর থেকে ট্রাক্টরে করে মাটি ভাটায় দিচ্ছি।’ আরেক ট্রাকচালক মো. আলামিন বলেন, ‘প্রতিদিন ১২ থেকে ১৩ ট্রাক্টর মাটি ভাটায় দিচ্ছি। এ বিষয়ে পুকুর খননকারীদের নিকট জানতে চাইলে ফিরোজ ও মাহাতাব বলেন আমরা সকল প্রশাসন ম্যানেজ করে এ কাজ করছি অভিযোগ দিয়ে কোন লাভ হবেনা বলে দাম্ভিকতার সাথে এ কথা বলেন।

 এ বিষয়ে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো: সোহেল রানার কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পায়নি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button