মোহনপুররাজশাহী সংবাদ

ছাত্রীদের আপত্তিকর কথা বলায় প্রধান শিক্ষককে পুলিশে দিলেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদকঃ

ছাত্রীদের আপত্তিকর কথা বলার অভিযোগে রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব আলী খানকে (৫৫) পুলিশের হাতে সোপর্দ করেছেন এলাকাবাসী।

আজ রবিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাসের উপস্থিতিতে পুলিশ ঐ শিক্ষককে স্কুল থেকে আটক করে থানায় নিয়ে যায়। এর আগে সকাল থেকে ক্ষুব্ধ এলাকাবাসী স্কুলটি ঘেরাও করে রাখেন। খবর পেয়ে মোহনপুর থানা থেকে পুলিশ যায়। এ সময় ঐ এলাকায় চরম উত্তেজনা দেখা যায়।

পরে দুপুর আড়াইটার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস সেখানে যান। এলাকাবাসী তার কাছে এই প্রধান শিক্ষককে গ্রেফতারের দাবি জানান। পরে তার উপস্থিতিতে পুলিশ প্রধান শিক্ষককে স্কুল থেকে থানায় নিয়ে যায়। এবং বিকেল পর্যন্ত ঐ শিক্ষক থানায় পুলিশ হেফাজতেই ছিলেন।

এ ঘটনায় ধুরইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, গ্রামের সব মানুষ একত্রিত হয়ে স্কুলটি ঘেরাও করে ছিলেন। তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যায়। পুলিশ সবাইকে দূরে সরানোর চেষ্টা করে। এ সময় এক কিশোর পড়ে গিয়ে আহত হয়। এতে এলাকার লোকজন আরো উত্তেজিত হয়ে উঠে। পরে আমি গিয়ে সবাইকে শান্ত করি। এরপর এসিল্যান্ড আসেন। এলাকার লোকজনের দাবির প্রেক্ষিতে তিনি ঐ শিক্ষককে পুলিশ হেফাজতে নেন।

তিনি আরো বলেন, অভিভাবকদের অভিযোগ তিনি ছাত্রীদের অশ্লীল-আপত্তিকর কথা বলেন। গ্রামে বিষয়টা নিয়ে আলোচনার পর সবাই একত্রিত হয়ে আজ স্কুল ঘেরাও করেন। প্রধান শিক্ষককে থানায় নেওয়ার পর ভুক্তভোগীরাও সেখানে গিয়েছেন। ভুক্তভোগীদের পক্ষ থেকে থানায় মামলা করা হচ্ছে। প্রধান শিক্ষক ঐ স্কুলে প্রায় ১০ বছর আগে এসেছেন। তার বাড়ি মোহনপুরের মৌগাছি ইউনিয়নের মৌগাছি গ্রামে। এর আগে যে স্কুলে ছিলেন সেখানেও এ ধরনের একটি ঘটনা ঘটেছিল। সেখানে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটা মামলাও হয়েছিল।

এ বিষয়ে মোহনপুর থানার ওসি হরিপদ মণ্ডল বলেন, প্রধান শিক্ষক থানা হেফাজতেই আছেন। এখনো তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি। তবে ভুক্তভোগী ছাত্রীদের অভিভাবকেরা মামলা করবেন বলে জানিয়েছে। মামলা হলে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তবে অভিযুক্ত প্রধান শিক্ষক পুলিশ হেফাজতে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button