দূর্গাপুররাজশাহী সংবাদ

অবশেষে সেই অবৈধ গাড়ির মালিক ছলিমের গাড়িতে অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরের অবৈধ ড্রেজার ভেকু মেশিনের কারনে কৃষকদের আহাজারি সহ একাধিক ধারাবাহিক সংবাদ,সংবাদ চলমানে প্রকাশিত হয়, এরই ধারাবাহিকতায় আজ ৫ জানুয়ারি রাজশাহী থেকে উপর মহলের নির্দেশে প্রশাসন অভিযান পরিচালনা করেন।

এ সময় দুর্গাপুর উপজেলার গপিনাথপুর বিলে ভেকু ড্রেজার সিন্ডিকেটের প্রধান ছলিমের একটি ড্রেজার মেশিন অবৈধ পুকুর খননের সময় জব্দ করেন। এই সময় দালাল চক্রের প্রধান ছলিম পালিয়ে গেলেও তার ৯ টি ড্রেজার গাড়ির মধ্যে ১টি ভাংচুর করা হয়। স্থানিয়রা জানান এই ভেকুদালাল চক্রের ছলিমের ইশারাতেই চলছে দুর্গাপুরের সকল অবৈধ পুকুর খনন। আর এই নিয়ে দেশের গনমাধ্যমে তেমন কোন সংবাদ গুরুতর ভাবে প্রকাশিত না হলেও  অনলাইন পত্রিকা সংবাদ চলমান ধারাবাহিক ভাবে সংবাদ প্রকাশ করে আসছে আর এরই ধারা বাহিকতায় প্রশাসন নড়ে চড়ে বসে।

একটি সুত্র বলছে  দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এমন অনিয়ম আমলে না নেওয়ার কারনে রাজশাহীর সুযোগ্য জেলা প্রশাসকের নির্দেশে এই অভিযান পরিচালনা হয়েছে। তবে এই অভিযান যেন কোন ভাবে থেমে না যায় সেই বিষয়ে জেলা প্রশাসকের কঠোর নজরদারি দাবি করেছেন দুর্গাপুরের একাধিক কৃষক। তারা বলছেন এই ছলিমের একটি গাড়ির উপর ব্যবস্থা নিলে হবেনা তার নিয়ন্ত্রনে আরো ৮টি গাড়ি রয়েছে যে গাড়ি গুলো দুর্গাপুরে বিভিন্ন ধানি জমি সহ ভিটা জমিতে পুকুর খননের কাজ চলমান রয়েছে।

এই গাড়ি মালিকের সাথে যোগ হয়েছে আরেক গাড়ির মালিক দুর্গাপুরের রবিউল। তিনিও ছলিমের সাথে পাল্লা দিয়ে করছেন পুকুর খনন। এদের সকল গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন সর্বস্তরের মানুষ। দুর্গাপুরের হোজা কালিতলা সংলগ্ন বিলে নামধারি আরেক নেতার দাপটে শুরু হয়েছে তিন ফসলি জমিতে পুকুর খনন। তিনি নিজেকে বড় নেতা পরিচয় দেন নিজের সুবিধা নিতে। তার চলমান গাড়ির বিরুদ্ধেও অভিযান জরুরি বলে মনে করছেন স্থানিয়রা>   চলবে >

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button