রাজনীতিরাজশাহী

ভিকটিম সাপোর্ট সেন্টারের স্টিয়ারিং কমিটির ২০ তম সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ

আজ ৩০ সেপ্টেম্বর বেলা ১১:০০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তরে ভিকটিম সাপোর্ট সেন্টার, আরএমপির স্টিয়ারিং কমিটির ২০ তম সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়।

অনুষ্ঠিত সভায় পুলিশ কমিশনার মহোদয় ভিকটিম সাপোর্ট সেন্টারের সহযোগী এনজিও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় করেন। ভিকটিম সাপোর্ট সেন্টারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করতে গিয়ে পুলিশ কমিশনার মহোদয় বলেন, বিভিন্ন সহিংসতার শিকার নারী ও শিশুদের ভিকটিম সার্পোট সেন্টারে সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারীদের ক্ষেত্রে যেকোন বয়স এবং ছেলে শিশুর ক্ষেত্রে ৮ বছর পর্যন্ত সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারী ও শিশুদের সব ধরণের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সিলিং সেবা প্রদান করা ভিকটিম সার্পোট সেন্টারের উদ্দেশ্যে। এ বছর আজ পর্যন্ত সর্বমোট ২১১ জন নারী ও শিশুকে বিভিন্ন ধরণের সেবা দেয়া হয়েছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের বিষয়টি সরকারি দায়িত্বের পাশাপাশি পুলিশের নৈতিক দায়িত্ব বলে কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

ভিকটিম সাপোর্ট সেন্টারের কার্যক্রমকে সর্বস্তরে পৌছে দেয়ার জন্য পুলিশ কমিশনার আরএমপির বারো থানার অফিসার ইনচার্জগণকে বিশেষ নিদের্শনা প্রদান করেন। নারী ও শিশুর প্রতি সহিংসতা নিরসনে ভিকটিম সাপোর্ট সেন্টার ও এনজিও প্রতিষ্ঠানসমূহের সহযোগিতায় আগামীতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি  তাঁর বক্তব্য শেষ করে।

অনুষ্ঠানে এনজিও প্রতিনিধিগণের সাথে (MOA) মেমোরেন্ডাম অব এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়। আরএমপির পক্ষে উপ পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ রশীদুল হাসান পিপিএম এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button