রংপুরসংবাদ সারাদেশ

আট জেলা থেকে ৪ কোটি টাকা আত্মসাত, মূলহোতা গ্রেফতার

রংপুর প্রতিনিধিঃ

মুক্তা মনি পানি ও টিএমএফ ট্রেডার্সের এজেন্ট ও চাকরিতে নিয়োগ দেয়ার নামে প্রায় ৬০০ ব্যক্তির কাছ থেকে ৪ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের প্রধান তরিকুল ইসলামকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ ( ডিবি)। শুক্রবার (১৯ মার্চ) রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার দামগ্রাম বড়হাট্টা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের গোয়েন্দা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিবির উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান।

তিনি জানান, বিভিন্ন ভুয়া কোম্পানির এজেন্ট নিয়োগের নামে ২০২০ সালের অক্টোবরে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে রংপুর বিভাগের ৮ জেলার প্রায় ৬০০ ব্যক্তির কাছ থেকে ৪ কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হন তরিকুল ও তার দুই সহযোগী মোতালেব ও ফিরোজ। তারা একেকজনের কাজ থেকে ৫০ হাজার থেকে ৩ লাখ টাকা  করে সংগ্রহ করে। পণ্য সরবরাহ না করে তরিকুল ও তার সহযোগীরা রংপুরে অফিস গুটিয়ে ঢাকায় গিয়ে আত্নগোপন করে।

এ বিষয় ভুক্তভোগীরা চলতি বছরের জানুয়ারি মাসে রংপুর মহানগরীরর কোতয়ালী থানায় একটি অভিযোগ করেন। এর তদন্তের দায়িত্ব দেয়া হয় ডিবি পুলিশকে। আড়াই মাস তদন্তের পর অভিযান চালিয়ে প্রতারণা চক্রের মূলহোতা তরিকুলকে বগুড়ার শিবগঞ্জের কালিতলা বাজার থেকে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়। তার সহযোগিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকি ইবনু মিনান।

তিনি আরো জানান, তরিকুলের নামে ঢাকার নিকুঞ্জে বহুতল ভবনে ফ্ল্যাট রয়েছে। এ ছাড়াও তাদের সম্পদসহ অন্য বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। তরিকুলের কাছ থেকে প্রতারণার শিকার ব্যক্তিদের টাকা ফিরিয়ে দেয়ার ব্যপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button