বিনোদন

গীতিকার কে জি মোস্তফা আর নেই

বিনোদন ডেস্কঃ

এবার মারা গেলেন প্রখ্যাত গীতিকার ও সাংবাদিক কে জি মুস্তাফা। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। রবিবার (৮ মে) রাত ৮টায় শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। রবিবার রাতে ফেসবুকে দেয়া এক পোস্টে গীতিকার ও কলামিস্ট কে জি মোস্তাফা মৃত্যুর তথ্য জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

জানা গেছে, রবিবার (৮ মে) রাত আটটায় কে জি মোস্তফার হার্ট অ্যাটাক হয়। পরে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ সোমবার (৯ মে) কে জি মোস্তফার মরদেহ জাতীয় প্রেস ক্লাবে রাখা হবে। সেখানে বাদ জোহর তার জানাজা শেষে মরদেহ দাফন করা হবে।

‘চাঁদ বুঝি তা জানে’ তোমাকে লেগেছে এত যে ভালো, সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার কে জি মুস্তাফা। তিনি জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য। গীতিকার হিসেবেই বেশি পরিচিত তিনি। সেই সাথে একজন সফল সাংবাদিক এবং কলামিস্টও।

কে জি মুস্তাফার জন্ম ১ জুলাই ১৯৩৭ সালে, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায়। ১৯৬০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। দৈনিক ইত্তেহাদে ১৯৫৮ সালে শিক্ষানবিশ হিসেবে সাংবাদিকতায় হাতেখড়ি। ওই বছরই ‘দৈনিক মজলুম’-এ সহ-সম্পাদক হন এবং পত্রিকাটির বিলুপ্তির আগে পর্যন্ত বহাল ছিলেন। এরপর দীর্ঘ বিরতি। ১৯৬৮ সালে সাপ্তাহিক জনতায় সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন। দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে তিনি সাংবাদিক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

ছাত্রজীবন থেকে কে জি মুস্তাফার কবিতা দেশের বিভিন্ন পত্র-পত্রিকা ও সাময়িকীতে প্রকাশিত হয়েছে। ১৯৬০ সাল থেকে চলচ্চিত্র, রেডিও এবং টেলিভিশনে তার লেখা প্রচুর গান প্রচারিত হয়। হাজার গানের গীতিকার কে জি মুস্তাফার সিনেমার গানগুলো খুবই জনপ্রিয়। তাঁর গানে কণ্ঠ দিয়েছেন উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী তালাত মাহমুদ এবং বাংলাদেশের খ্যাতিমান প্রায় সব শিল্পী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button