বগুড়াসংবাদ সারাদেশ

বগুড়ায় ছাত্রলীগ নেতা হত্যায় গ্রেফতার আল আমিনের স্বীকারোক্তি

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খান হত্যার দায় স্বীকার করে গ্রেফতারকৃত আসামি আল আমিন (২৪) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহমেদ শাহরিয়ার তারিকের আদালতে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক ওই জবানবন্দি দেন। এর আগে, বৃহস্পতিবার ভোরে কাহালু উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আল আমিন কাহালু উপজেলার আক্কাসী আলীর ছেলে। তিনি বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের সহযোগী ছিলেন। এ হত্যাকাণ্ডের পর তাকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়। তাকবীর হত্যা মামলার প্রধান আসামি রউফ।

নিহতের মা আফরোজা ইসলামের করা মামলায় আল আমিনের নাম ছিল না। সিসি ক্যামেরায় ফুটেজের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

আদালতে আল আমিনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, আল আমিন স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আদালতকে জানিয়েছেন, ১১ মার্চ ধুনটে ছাত্রলীগের সমাবেশে যোগদান করতে যাওয়ার পথে তাকবীর ইসলাম খানের মোটরসাইকেলের সঙ্গে আবদুর রউফের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ নিয়ে দুজনের মধ্যে বাগবিতণ্ডা ও বিরোধ হয়। জেলা ছাত্রলীগের নেতারা বিষয়টি তাৎক্ষণিক মীমাংসা করে দেন। এর জেরে তাকবীর সমাবেশ শেষ হওয়ার আগেই তাঁর সমর্থকদের নিয়ে বগুড়া শহরের সাতমাথায় ফেরেন। এ সময় তিনি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এতে ক্ষিপ্ত হয়ে আবদুর রউফ বগুড়ায় ফিরে সরকারি আজিজুল হক কলেজের নতুন ভবনের আশপাশের ছাত্রাবাস থেকে ৩০-৩৫ জন সমর্থককে ডেকে নিয়ে সাতমাথায় তাকবীরকে উচিত শিক্ষা দিতে রওনা দেন। রউফসহ কয়েকজনের হাতে ছিল চাপাতি। অন্যদের হাতে ছিল স্টেইনলেস স্টিলের (এসএস) রড। তিনি আরো জানান,এ মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button