নাটোররাজশাহীরাজশাহী সংবাদ

লালপুরে শহীদ মমতাজ উদ্দিন এর ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

আজ ৬ জুন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য নাটোর-১ (লালপুর- বাগাতিপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য,বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিনের ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত । নাটোরের লালপুর উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা পৃথক পৃথক ভাবে কবর জিয়ারত, চিরঞ্জীব মমতাজ স্মরণ সৌধ এ পুস্পস্তবক অর্পন, আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে শহীদ মমতাজ উদ্দিনের ১৮ তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে ।

এই উপলক্ষে আজ রবিবার সকাল ৮ টার দিকে উপজেলার আব্দুলপুরে শহীদ মমতাজ উদ্দিনের কবরস্থানে তাঁর পরিবারের সদস্যদের পক্ষ থেকে তাঁর ছোট ভাই নাটোর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ্যাড: আবুল কালাম আজাদ কবর জিয়ারত শেষে শহীদ মমতাজ উদ্দিনের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন ।এর পরে সকাল ৯ টার দিকে উপজেলা কৃষকলীগের ব্যানারে শহীদ মমতাজ উদ্দিনের কবর জিয়ারত শেষে তাঁর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় ।

দোয়া ও মোনাজাত শেষে চিরঞ্জীব মমতাজ স্মরণ সৌধ এ তাঁর স্মরনে পুষ্পাঞ্জলি অর্পণ ও আলোচনা সভা করা হয়। এ সময় বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার ভাদু, উপজেলা যুবলীগের সভাপতি ও বিলমাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু, সিনিয়র সহ-সভাপতি আলতাফ হোসেন, কৃষলীগের সভাপতি মখলেছুর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল বাসার , লালপুর ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা , ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম জয়, সাধারণ সম্পাদক সোহেল রানা কনক, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নূরে আলম সিদ্দিকী প্রমুখ ।

এর আগে লালপুর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে চিরঞ্জীব মমতাজ স্মরণ সৌধ এ শহীদ মমতাজ উদ্দিনের স্মরনে পুষ্পস্তবক অর্পণ করে । পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের নেতা উপাধ্যক্ষ বাবুল আকতার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি প্রমুখ ।

এছাড়া গোপালপুর পৌরসভা ও পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে চিরঞ্জীব মমতাজ স্মরণ সৌধ এ শহীদ মমতাজ উদ্দিনের স্মরনে পুষ্পস্তবক অর্পণ করেন পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি রোকসানা মোর্ত্তজা লিলি। বিকেলে পৌর ভবনে দোয়ার আয়োজন করা হয়। উল্লেখ্য ২০০৩ ইং সালে ৬ জুন দিবাগত রাতে নাটোরের লালপুর উপজেলার দাইড়পাড়া নামক স্থানে দূর্বৃত্তদের হাতে খুন হয় সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিন ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button